ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে পুলিশের গুলি-টিয়ারশেল, আহত অনেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
সিলেটে পুলিশের গুলি-টিয়ারশেল, আহত অনেক

সিলেট: সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে জিন্দাবাজারেও।

পুলিশ শটগানের গুলি ও টিয়ারশেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এসব ঘটনায় আহত হয়েছেন অনেক। আটক করা হয়েছে ৩ জনকে।

শনিবার (৩ আগস্ট) বিকেল সোয়া ৫টার দিকে জিন্দাবাজার ও চৌহাট্টা এলাকায় এসব ঘটনা ঘটে।

জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে ডাকা আন্দোলনের সময় শিক্ষার্থী-জনতা হত্যার বিচার দাবি, গ্রেপ্তার শিক্ষার্থীদের মুক্তিসহ ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে নির্ধারিত কর্মসূচি পালনে জিন্দাবাজার ও চৌহাট্টায় সংযোগ করছিল আন্দোলনকারীরা। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে চেষ্টা করে।

সময় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পুলিশ আন্দোলনকারীদের দিকে শটগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে আন্দোলনকারীরা বিভিন্ন দিকে ছোটাছুটি শুরু করে। পুলিশের গুলি ও টিয়ারশেলে আন্দোলনকারীদের অনেকেই আহত হন। এ সংখ্যা ঠিক কত, তা এখন পর্যন্ত জানা যায়নি।

সরেজমিন দেখা গেছে, দুপুর ২টা থেকে আন্দোলনকারীরা চৌহাট্টা ও জিন্দাবাজার পয়েন্ট অবরোধ করে রাখে। বিকেল সোয়া ৫টার দিকে আম্বরখানা সড়কের দিক থেকে চৌহাট্টা পয়েন্টে অবস্থানরত আন্দোলনকারীদের লক্ষ্য করে টিয়ারশেল ও শটগান থেকে গুলি ছোঁড়া হয়। এ সময় পুলিশ সদস্যরা মীরবক্সটুলা, তাতিপাড়া, কাজি ইলিয়াস, হাওয়াপাড়া এলাকায় আন্দোলনকারীদের ধাওয়া করে টিয়ারশেল, শটগানের গুলি ছোঁড়ে। কিছু সময়ের জন্য আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হলেও ফের নগরের জিন্দাবাজার পয়েন্টে জড়ো হন।

কিছুক্ষণ পর জিন্দাবাজার পয়েন্ট ব্লক করে আন্দোলনকারীরা পুলিশকে ঘিরে ধরে ভুয়া ভুয়া স্লোগান দিতে শুরু করে। এসময় অন্তত ৩০ জন পুলিশকে চারদিক থেকে ঘেরাও করে রাখেন আন্দোলনকারীরা। পরে আরও ৫টি লেগুনায় অতিরিক্ত পুলিশ এসে অবস্থান নিলে আন্দোলনকারীরা সটকে পড়ে। এভাবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ তিনজনকে আটক করে।

এ বিষয়ে জানতে পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এসময় ধাওয়া করে আন্দোলনকারীদের ৩ জনকে আটক করা হয়েছে।

আন্দোলনকারীরা জানিয়েছেন, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ আক্রমণ করেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।