ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
ভাসানী বিশ্ববিদ্যালয়ে ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ

টাঙ্গাইল: টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) প্রধান ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে প্রবেশ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা হলগুলো খুলে দেওয়ার দাবিতে প্রক্টরকে স্মারকলিপি দিয়েছেন।

শনিবার (০৩ আগস্ট) বিকেলে ক্যাম্পাসে প্রবেশ করেন শিক্ষার্থীরা।  

জানা যায়, টাঙ্গাইল শহর ও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বিক্ষোভ সমাবেশ শেষে বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরতলীর সন্তোষে অবস্থিত তাদের ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেন। এসময় প্রধান ফটক তালাবদ্ধ ছিল। পরে শিক্ষার্থীরা ফটকের সামনেই বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যা¬কার্ড হাতে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে প্রবেশ করেন। তারা আবাসিক হলগুলোর তালা খুলে দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তারা প্রক্টরকে স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন, দেশের চলমান পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের হয়রানিমূলক আচরণের শিকার হচ্ছেন। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের বাইরে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এজন্য তারা তাদের নিরাপদস্থল বিশ্ববিদ্যালয়ের হলে ফিরতে চায়। আগামী ১২ ঘণ্টার মধ্যে হল খুলে দেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা। দাবি না মানলে তারা বিশ্ববিদ্যালয়ের হলে প্রবেশ করার জন্য কঠোর কর্মসূচি গ্রহণ করবেন।

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও হঠাৎই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করায় ক্যাম্পাস উত্তপ্ত হয়ে ওঠে। এ প্রসঙ্গে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ফরহাদ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে ফোনে কোনো মন্তব্য করবেন না।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।