ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

নওগাঁয় আ.লীগ ও বিএনপির কার্যালয়ে হামলা-ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
নওগাঁয় আ.লীগ ও বিএনপির কার্যালয়ে হামলা-ভাঙচুর

নওগাঁ: নওগাঁয় আওয়ামী লীগ ও বিএনপি কার্যালয়ে পৃথক হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে।  

শনিবার (৩ আগস্ট) সকাল থেকে এসব ঘটনা ঘটে।

জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম জানান, সকালে পার্টি অফিসের সাত তলায় আওয়ামী লীগের যৌথ সভা চলছিল। সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকারসহ বেশ কয়েকজন সংসদ সদস্য উপস্থিত ছিলেন।  

উপস্থিত নেতা-কর্মীরা জানতে পারেন, ছাত্র আন্দোলনকারীদের একটি মিছিল শহরের কাজির মোড় থেকে বের হয়ে শরিষাহাটির মোড় অভিমুখে আসছে। কিছু সময় পরে মিছিলটি পার্টি অফিস অতিক্রম করা সময় হঠাৎ হামলা শুরু করে। হামলাকারীরা পার্টি অফিসের গেট, থাই গ্লাস ও বাইরে রাখা বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। টের পেয়ে নেতা-কর্মীরা নিচে নেমে তাদের ধাওয়া দিলে ইটপাটকেল নিক্ষেপ করতে করতে তারা পালিয়ে যায়। এতে ছাত্রলীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউলসহ আটজন নেতা-কর্মী আহত হন। বর্তমানে আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে ছাত্র আন্দোলনকারী পরিচয় দেওয়া অপূর্ব সরকার নামে একজন মোবাইলফোনে জানান, বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁ শহরের কাজির মোড় থেকে একটি মিছিল শান্তিপূর্ণভাবে প্রধান সড়ক হয়ে যাচ্ছিল। এ সময় আওয়ামী লীগের পার্টি অফিস অতিক্রম করতে গেলে পার্টি অফিস থেকে বের হয়ে কিছু ছেলে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে ছয়জন সাধারণ শিক্ষার্থী আহত হন।

জেলা পুলিশ সুপার (এসপি) রাশিদুল হক জানান, মিছিলের শুরু থেকেই পুলিশ সহনশীল ছিল। কিন্তু যখন আওয়ামী লীগ পার্টি অফিসে হামলা চালানো হয় তখন দুপক্ষকে ছত্রভঙ্গ করতে ফাঁকা স্থানে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় আইনশৃঙ্খলা বাহিনী।

জেলা প্রশাসক (ডিসি) গোলাম মাওলা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে সহনশলীল থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল। মাঝে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। বর্তমানে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এদিকে, বিকেলে শহরের কেডির মোড়ে অবস্থিত জেলা বিএনপির দলীয় অফিসের সামনের কিছু ব্যানার ফেস্টুন ভাঙচুরের অভিযোগ ওঠে। তবে কারা ভাঙচুর করেছে এ বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারেনি কেউ। জেলা বিএনপির কয়েকজনের সঙ্গে যোগাযোগ করা হলেও মোবাইলফোন বন্ধ পাওয়া যায় তাদের।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।