ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

উত্তরার আজমপুরে ত্রিমুখী সংঘর্ষ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
উত্তরার আজমপুরে ত্রিমুখী সংঘর্ষ 

ঢাকা: রাজধানীর উত্তরার আজমপুরে আন্দোলনকারী শিক্ষার্থী, আওয়ামী লীগ নেতা-কর্মী ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ চলছে। তবে বিএনএস সেন্টারের সামনের অংশ আন্দোলনকারীদের দখলে রয়েছে।

রোববার (৪ আগস্ট) দুপুর ১২ টার পর থেকে আজমপুরে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সরকার পতনের এক দফা দাবিতে অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে সকাল থেকেই মাঠে রয়েছেন আন্দোলনকারীরা।  

আজমপুর থেকে জসীমউদ্দিনের আগ পর্যন্ত বিভিন্ন স্থানে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করছে। এদিকে আন্দোলনকারীরাও ইটপাটকেল ছুড়ছেন।  

আজমপুর থেকে আওয়ামী লীগ নেতাকর্মীদের একটি অংশ শিক্ষার্থীদের ধাওয়া দেয়। এরপর শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া দেন তাদের। তবে আওয়ামী লীগের পিছু হটলে পুলিশের সঙ্গে মুখোমুখি অবস্থানে যান শিক্ষার্থীরা।

এর আগে, সকালে ‘এক দফা এক দাবি’- স্লোগান দিয়ে সড়কে মিছিল নিয়ে বের হন উত্তরার বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পরে তারা হাউস বিল্ডিং, আজমপুর থেকে বিএনএস সেন্টার পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রোববার সারা দেশে অসহযোগ আন্দোলনের ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তাদের ঠেকাতে মাঠে নামেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।