ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

টাঙ্গাইলে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের গুলিতে আহত ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
টাঙ্গাইলে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের গুলিতে আহত ৭

টাঙ্গাইল: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলনকারীদের মিছিলে গুলি করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।  

স্থানীয়রা জানান, রোববার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে থেকে  মিছিল নিয়ে সামনে যাওয়ার পথে বটতলা ও সাবালিয়া এলাকায় আন্দোলনকারীদের ওপর গুলি ও হামলা চালায় ছাত্রলীগ।

এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে আন্দোলনকারীদের তোপের মুখে ছাত্রলীগ পিছু হটতে বাধ্য হয়। সংর্ঘষে দুইজন গুলিবিদ্ধসহ ৭জন আহত হয়েছেন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে আন্দোলনকারীরা শহরের বিবেকানন্দ হাইস্কুল অ্যান্ড কলেজে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্যের গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন।

এরপর শহরের আদালতপাড়া এলাকায় টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির বাসায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এসময় ৭টি মোটর সাইকেলে আগুন ও কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

এ ঘটনায় পুরো শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। বন্ধ রয়েছে শহরের দোকানপাট। জেলায় কোনো যানবাহন চলাচল করছে না। কর্মসূচি চলাকালে পুলিশ, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিরাপদ দূরত্বে অবস্থান করতে দেখা যাচ্ছে। এদিকে শনিবার রাতে আওয়ামী লীগের সভা থেকে মাঠে থাকার ঘোষণা দিলেও তাদের মাঠে দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।