ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

দাবিতে আদায়ে উত্তাল নড়াইল, আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
দাবিতে আদায়ে উত্তাল নড়াইল, আহত ২০

নড়াইল: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘অসহযোগ আন্দোলন’ সমর্থনে নড়াইলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ-যুবলীগের দফায় দফায় সংঘর্ষ হচ্ছে। এত অন্তত ২০ জন আহত হয়েছেন।

রোববার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে পূর্বঘোষিত প্রতিবাদ সমাবেশ করে।  

অন্যদিকে ১১টার দিকে নড়াইল-ঢাকা মহাসড়কের মাদরাসা এলাকা থেকে বিক্ষোভকারী ছাত্র-জনতার একটি বিশাল মিছিল নড়াইল আদালত চত্বরে  আসার চেষ্টা করে। পরে মিছিল নিয়ে শহরের শেখ রাসেল সেতুতের পূর্ব পাশে অবস্থান নেয় বিক্ষোভকারী ছাত্র-জনতা। তবে পুলিশ তাদের আটকে রাখে। পরে বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অবস্থান নেন পশ্চিম পাশে। এ সময় বিক্ষোভকারী ছাত্র-জনতা মিছিল নিয়ে শহরে ঢুকতে চাইলে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এরপর শিক্ষার্থীদের সংঘবদ্ধ হয়ে লাঠিসোঁটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় এবং এক গ্রুপ আরেক গ্রুপকে ইটপাটকেল নিক্ষেপ করে। দুপুর ১টা পর্যন্ত চলা এ সংঘর্ষে বিক্ষোভকারীদের অনেকে রক্তাক্ত জখম হন।  

এ সময় পুলিশের পক্ষ থেকে বেশ কয়েক রাউন্ড গুলি ও টিয়ার শেল, রাবার বুলেট নিক্ষেপ করা হয়। গুলিবিদ্ধ হয়েছেন বেশ কয়েকজন। গুলি ও ইটের আঘাতে যুবলীগ কর্মী প্রিন্স মোল্লা ও সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ ঘোষ রাহুলসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

আন্দোলনকারী ও প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, সরকার পতনের এক দফা দাবিতে আজকের কর্মসূচিতে কয়েকশত শিক্ষার্থী-জনতা রাস্তায় রাস্তায় অবস্থান নিয়েছেন।  

এছাড়া দুপুর ২টার দিকে সদরের তালতলা-নাকশি এলাকায় পুলিশের গাড়িতে আগুন, পুলিশ বক্স ভাঙচুর ও আগুন দিয়েছে বিক্ষোভকারীরা।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুজনের মৃত্যুর খবর ভেসে বেড়ালেও সত্যতা পাওয়া যায়নি।  

এদিকে এ বিষয়ে পুলিশ কর্মকর্তাদের কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।