ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীর মোহনপুর থানা, খাদ্যগুদাম, ভূমি অফিস ও আ.লীগ কার্যালয়ে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
রাজশাহীর মোহনপুর থানা, খাদ্যগুদাম, ভূমি অফিস ও আ.লীগ কার্যালয়ে আগুন

রাজশাহী: সরকার পতনের দাবিতে অসহযোগ আন্দোলনের প্রথম দিনে রাজশাহীর মোহনপুর থানা, সরকারি খাদ্যগুদাম, ভূমি অফিস ও আওয়ামী লীগের কার্যালয়ে অগ্নিসংযোগ ঘটেছে। এ সময় থানা পুলিশের দুটি ও উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) একটি গাড়িও পুড়িয়ে দিয়েছেন আন্দোলনকারীরা।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়েও ভাঙচুর চালানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রোববার (৪ আগস্ট) দুপুর ১২টার দিকে কয়েকশ’ আন্দোলনকারী জড়ো হয়ে এ সহিংসতা চালান। আন্দোলনকারীরা সকালে মোহনপুর থানা থেকে প্রায় আধা কিলোমিটার দূরে একদিলতলা হাটে অবস্থান করছিলেন। সেখানে পুলিশি বাধা অতিক্রম করে তারা উপজেলা সদরের দিকে চলে আসেন। এরপর প্রথমেই তারা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আগুন ধরিয়ে দেন।  

এতে কার্যালয়টির ভেতরের সবকিছুই পুড়ে যায়। এরপর তারা থানার সামনের বিভিন্ন স্থাপনা ও গ্যারেজে আগুন জ্বালিয়ে দেন। এতে থানার দুটি গাড়ি আগুনে পুড়ে যায়।  

এরপর বিক্ষুব্ধ আন্দোলনকারীরা থানার পাশে থাকা মোহনপুর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের সামনে আগুন দেন। এতে সেখানে থাকা সহকারী কমিশনারের (ভূমি) গাড়িটি পুড়ে যায়।

পরে আন্দোলনকারীরা উপজেলা খাদ্যগুদামে ভাঙচুর চালিয়ে আগুন দেন। ভাঙচুর করা হয় ইউএনও কার্যালয়ও। এরপর উপজেলা সদর থেকে সরে আন্দোলনকারীরা কেশরহাট পৌর এলাকায় গিয়ে অবস্থান নেন। দুপুর আড়াইটা পর্যন্ত আন্দোলনকারীরা উপজেলার কেশরহাট পৌরসভা এলাকাতেই অবস্থান করছিলেন। এ নিয়ে সেখানে উত্তেজনা বিরাজ করছে। পুলিশ সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

রাজশাহীর মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মণ্ডল জানান, তাদের থানার সামনে বিভিন্ন স্থাপনা পুড়িয়ে দেওয়া হয়েছে। আগুনে পুলিশের দুটি গাড়ি পুড়েছে। তবে আগুন থানার ভেতরে যায়নি। বর্তমানে তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

রাজশাহীর মোহনপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়শা সিদ্দিকা জানান, মোহনপুর থানা, উপজেলার ভূমি অফিস, খাদ্যগুদাম ও আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগ ঘটেছে। তার অফিসও ভাঙচুর চালানো হয়েছে। তারা এখন পৌরসভার দিকে চলে গেছেন। সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তারা আইনশৃঙ্খলা স্বাভাবিক করার জন্য চেষ্টা করছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।