ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

শাহবাগে ছাত্র-জনতা, বাংলামোটরে আ.লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
শাহবাগে ছাত্র-জনতা, বাংলামোটরে আ.লীগ

ঢাকা: সরকার পতনের এক দফা দাবিতে রাজধানীর শাহবাগে হাজারো ছাত্র-জনতা অবস্থান নিয়েছে। অন্যদিকে বাংলামোটর ও কারওয়ান বাজারে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।

রোববার (৪ আগস্ট) সকালে শাহবাগ ছাত্রলীগের দখলে থাকলেও পরে তা ছাত্র-জনতার দখলে চলে যায়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের সামনে।

দুপুরে পর্যন্ত শাহবাগ, টিএসসি, হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনের সড়ক ছাত্র-জনতার দখলে রয়েছে। শাহবাগ থানার সামনে ছাত্র-জনতাকে ভুয়া ভুয়া স্লোগান দিতে দেখা গেছে। শাহবাগ থানার সামনে বেশ কিছু পুলিশ সদস্য রয়েছেন এবং একটি সাজোয়া যান (এপিসি) দেখা গেছে। হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পুলিশ বক্স পোড়ানো অবস্থায় দেখা গেছে।

এদিকে, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কারওয়ান বাজার ও বাংলামোটর মোড়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের লাটিসোঁটা নিয়ে মিছিল ও অবস্থান নিতে দেখা গেছে।

এর আগে দুপুর ১২টায় ধানমন্ডি ২৭ নম্বরে কয়েকজন ছাত্র-জনতা জড়ো হলে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের পিস্তল দিয়ে গুলি চালাতেও দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।