ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে সংঘর্ষ, বিচারপতি-হুইপের বাড়ি ও পুলিশের গাড়িতে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
দিনাজপুরে সংঘর্ষ, বিচারপতি-হুইপের বাড়ি ও পুলিশের গাড়িতে আগুন

দিনাজপুর: দিনাজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ এসময় অসংখ্য টিয়ার সেল, সাউন্ড গ্রেনেড ও গুলি ছুড়েছে।

এতে করে গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন।  

এদিকে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও তার ভাই জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের বাড়িতে এবং পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে।  

রোববার (৪ আগস্ট) সকাল থেকেই আন্দোলনকারীরা দিনাজপুরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকা ও পলিটেকনিক কলেজ মোড়ে জড়ো হতে থাকেন। দুপুরে দিনাজপুর পলিটেকনিক কলেজ মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারীরা। তারা সদর হাসপাতাল মোড়ে এলে পুলিশ ধাওয়া দেয়। এতে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় আন্দোলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ার সেল, সাউন্ড গ্রেনেড ও গুলি ছোড়েন। এসময় আহত হন সংবাদকর্মীসহ অন্তত ৩০ জন।  

পরে বিক্ষোভকারীরা মুন্সিপাড়ায় পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেন। এরপর সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও তার ভাই জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।  

শেষ খবর পাওয়া পর্যন্ত বিভিন্ন স্থানে বিক্ষোভ চলছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।