ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

আসাদুজ্জামান নূরের বাড়ি ভাঙচুর, সাংবাদিকসহ আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
আসাদুজ্জামান নূরের বাড়ি ভাঙচুর, সাংবাদিকসহ আহত ১৫

নীলফামারী: নীলফামারীতে সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী এবং দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূরের বাড়ি ও আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

রোববার (৪ আগস্ট) বেলা ১১টার দিকে আন্দোলনকারীরা শহরের বড় বাজার এলাকা থেকে একটি মিছিল বের করেন। মিছিলটি চৌরঙ্গী মোড় হয়ে জেলা প্রশাসক চত্বরে অবস্থান নেয়। এ সময় ডিসি অফিসসহ বিভিন্ন স্থাপনায় ইট-পাটকেল ছুঁড়লে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়ে ছত্রভঙ্গ করে দেন। এ সময় এনটিভির সাংবাদিক সিঁথুন ইয়াসিনসহ অন্তত ১৫ আন্দোলনকারী আহত হন। পরে আন্দোলনকারীরা পিছু হটে আবার চৌরঙ্গী মোড়ে অবস্থান নিয়ে আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগ করেন।

পরে আন্দোলনকারীরা সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের ফুড অফিসের বাসভবনে ঢুকে ভাঙচুর করেন। এ সময় ১০টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। এদিকে এক দফা দাবিতে জলঢাকা, ডোমার ও সৈয়দপুরেও বিক্ষোভ করেছেন আন্দোলনকারীরা। জেলার সৈয়দপুরে আওয়ামী লীগ নেতা-কর্মীর সাথে আন্দোলনকারীর দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বাঙালি-বিহারীর মিশ্র শহর সৈয়দপুরে মুহূর্তে দোকানপাট বন্ধ হয়ে যায় এবং মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। বর্তমানে শহরে পুলিশ টহল দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।