ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

কক্সবাজারে সংঘর্ষে একজনের মৃত্যু, সাংবাদিকসহ আহত ২০ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
কক্সবাজারে সংঘর্ষে একজনের মৃত্যু, সাংবাদিকসহ আহত ২০ 

কক্সবাজার: কক্সবাজারে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ, যুবলীগের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধসহ আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

এ সময় জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়।  

নিহত যুবকের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। আহতদের মধ্যে চ্যানেল২৪ এর সাংবাদিক আজিম নিহাদ, নয়া দিগন্তের চকরিয়া উপকূল প্রতিনিধি রয়েছেন।  

রোববার (৪ আগস্ট) দুপুরের পর থেকেই আন্দোলনকারী শিক্ষার্থীরা লিংকরোড, বাস টার্মিনাল এলাকায় মিছিল বের করে জমায়েত হয়। পরে বিকেলের দিকে আন্দোলনকারীরা মিছিল নিয়ে কক্সবাজার শহরে ঢুকে। এতে বৈষম্যবিরোধী শিক্ষার্থী ছাড়াও ছাত্রদল বিএনপি জামাত শিবিরের কর্মীরাও অংশ নেয়।  

অপরদিকে কক্সবাজার পাবলিক হল মাঠে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নাশকতা বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টার পর থেকে শহরের শহীদ সরণি ও ঘুমগাছতলা এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ যুবলীগের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় এলোপাতাড়ি গুলি ও ইটপাটকেল নিক্ষেপে ২০/২২ জন আহত হন। আহতদের জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যু হয়।  

জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমান একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে রাত ৮টার দিকে শহীদ সরণি রোডে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়। এসময় শহরের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।