ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

সবার সহযোগিতায় কর্মস্থলে ফিরছেন পুলিশ সদস্যরা, বাধার তথ্য গুজব

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
সবার সহযোগিতায় কর্মস্থলে ফিরছেন পুলিশ সদস্যরা, বাধার তথ্য গুজব

ঢাকা: পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে নিজ নিজ কর্মস্থলে যোগদান করার নির্দেশ দিয়েছিলেন পুলিশপ্রধান মো. ময়নুল ইসলাম। তার সেই নির্দেশের পরিপ্রেক্ষিতে পুলিশ সদস্যদের অনেকেই কর্মস্থলের যোগ দিতে রওনা হয়েছেন।

পুলিশ সদস্যরা যাতে নিরাপদে কর্মস্থলে উপস্থিত হতে পারেন সেজন্য বিভিন্ন জায়গায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং আপামর জনসাধারণ তাদের সর্বাত্মক সহযোগিতা করছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) পুলিশ সদর দপ্তর থেকে এ বার্তা জানানো হয়।

পুলিশ সদস্যরা কর্মস্থলে আসার পথে বাধার সম্মুখীন হচ্ছেন মর্মে যে সংবাদ প্রচার করা হচ্ছে, সেগুলোর সত্যতা পাওয়া যায়নি। সুতরাং গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি অনুরোধ করা হলো।

এর আগে, বুধবার (৭ আগস্ট) আইজিপি হিসেবে দায়িত্ব নেওয়ার পর এক প্রেস ব্রিফিংয়ে পুলিশের সব ইউনিটের সদস্যদের কর্মস্থলে ফেরার নির্দেশনা দেন আইজিপি মো. ময়নুল ইসলাম।  

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্রদের যৌক্তিক আন্দোলনকে কেন্দ্র করে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী দায়িত্ব পালন করতে পারিনি। এ কারণে অনেকে ক্ষুব্ধ হয়েছেন। অনেকেই স্ব স্ব ইউনিটে নেই। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে আমরা নতুন করে সব শুরু করতে চাই। তাই সবাইকে আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ৮ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে স্ব স্ব কর্মস্থলে ফেরার নির্দেশনা দেওয়া হচ্ছে।

ছাত্র আন্দোলন দমনে অপারেশনাল ভুলত্রুটি থাকার কথা স্বীকার করে আইজিপি বলেন, ছাত্র-সাধারণ মানুষ, পুলিশসহ অনেকেই নিহত হয়েছেন। সবকিছুর জন্য আইজিপি হিসেবে আমি দুঃখ প্রকাশ করছি।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৪
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।