ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

জাতীয়

জামালপুরে কারাগারের পরিস্থিতি নিয়ন্ত্রণে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
জামালপুরে কারাগারের পরিস্থিতি নিয়ন্ত্রণে

জামালপুর: জামালপুর জেলা কারাগারে গুলি ও আগুন লাগানোর ঘটনার পর এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। কয়েদিদের সবাইকে নিজ নিজ সেলে নেওয়া হয়েছে।

এ ঘটনায় নিহত হয়েছেন ছয় বন্দি। এছাড়া আহত হয়েছেন চার কারারক্ষীসহ অন্তত ১৪ জন।  

নিহতরা হলেন-আরমান, রায়হান, শ্যামল, ফজলে রাব্বি বাবু, জসিম ও রাহাত। তারা সবাই কারাবন্দি।  
 
এর আগে, বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে জামালপুরে কারাবন্দিরা তাদের থাকার জায়গায় আগুন দিয়ে একটি ফটক ভেঙে ফেলেন। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছুড়তে থাকেন। কারাগার এলাকা ঘিরে রাখেন সেনাবাহিনীর সদস্যরা।

জেলা কারাগারের জেলার আবু ফাতাহ জানান, বৃহস্পতিবার আসামিরা দুই ভাগে বিভক্ত হন। তাদের একটি পক্ষ মুক্তির জন্য বিদ্রোহ করেন। পরে দুই পক্ষ মারামারি শুরু করেন। পরে ওই বিদ্রোহী গ্রুপ প্রথম ফটক ভেঙে কারাগার থেকে বের হয়ে যান। এসময় দ্বিতীয় ফটক খুলে দেওয়ার জন্য জেলার আবু ফাতাহ ও করারক্ষীদের ওপর আক্রমণ করেন তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কারারক্ষীদের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কারাগারে অবস্থান নেন।

তিনি আরও বলেন, ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনা এখন পর্যন্ত ছয়জন কারাবন্দির মৃত্যু হয়েছে। এছাড়া আমিসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন৷ 

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।