ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

জাতীয়

রামগতিতে কালভার্ট ধসে সড়ক বিচ্ছিন্ন, জনদুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
রামগতিতে কালভার্ট ধসে সড়ক বিচ্ছিন্ন, জনদুর্ভোগ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে একটি কালভার্ট ধসে সড়ক বিচ্ছিন্ন হয়ে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

উপজেলার চর আলগী ইউনিয়নের নবিয়ল মোড়ে নির্মিত ৫ মিটার দৈর্ঘ্যের কালভার্টটি ধসে পড়ায় আলেকজান্ডার-সোনাপুর সড়কে যানবাহন ও জনচলাচল বন্ধ রয়েছে।

মেঘনা নদীর সৃষ্টি জোয়ারের তোড়ে একটি খাল দিয়ে পানি ঢুকে ব্যস্ততম সড়কটিকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

জানা গেছে, গত ৫ আগস্ট বিকেলে মেঘনা নদীর জোয়ারের তীব্র স্রোতে আলেকজান্ডার-সোনাপুর সড়কের নবিয়ল মোড়ের কালভার্টটির একটি অংশ ও দুপাশের প্রায় ১০ মিটার সড়ক ধসে পড়ে। এতে বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরদিন ১০-১২ জন শ্রমিক সংস্কারের কাজ শুরু করেন। কিন্তু প্রতিদিন দুবারের জোয়ার ও তীব্র স্রোতে সংস্কার কাজ করতে পারেনি সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। ইতোমধ্যে বালুভর্তি বিশেষ ব্যাগসহ (জিওব্যাগ) বেশ কিছু সংস্কার সরঞ্জাম আনা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, কালভার্ট ও সেতুটি ধসে পড়ায় এখন চলাচল বন্ধ রয়েছে। এখন বাড়তি ৫ কিলোমিটার গ্রামীণ রাস্তা ঘুরে লোকজনকে তাদের গন্তব্যে যেতে হচ্ছে। কালভার্টের দুপাশে কয়েকটি স্থানে ফাটল দেখা দিয়েছে।

দ্রুত কালভার্ট ও সড়কটি সংস্কার করার দাবি জানিয়ে তারা জানান, সড়ক বিচ্ছিন্ন থাকায় রামগতির সঙ্গে নোয়াখালী সদর ও সুবর্ণচর উপজেলার সঙ্গে যোগাযোগ বন্ধ রয়েছে।  

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেন জানান, সওজ বিভাগ সড়ক ও কালভার্টটি সংস্কারে কাজ করবে। ক্ষতিগ্রস্ত স্থানে বিকল্প হিসেবে একটি বেইলি ব্রিজ স্থাপনের চেষ্টা চলছে।

লক্ষ্মীপুর সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, কয়েকদিন ধরে ক্ষতিগ্রস্ত কালভার্ট-সড়ক নিয়ে কাজ করা হচ্ছে। একটি বেইলি ব্রিজ এনে দ্রুত সেখানে স্থাপন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।