ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

জাতীয়

রামগঞ্জ থানার লুট হওয়া অস্ত্র-গুলি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
রামগঞ্জ থানার লুট হওয়া অস্ত্র-গুলি উদ্ধার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার লুট হওয়া অস্ত্র উদ্ধার হচ্ছে। গত দুদিনে দুটি শর্টগান, একটি রাইফেল, একটি পিস্তল ও প্রায় ২০০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

উদ্ধার অস্ত্রগুলো উপজেলা আনসার ও ভিডিপির হেফাজতে রয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) বিকেলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল ইমরান।  

জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর বিক্ষুব্ধ জনতা রামগঞ্জ থানায় অগ্নিসংযোগ করে। এ সময় থানায় থাকা অস্ত্র ও গোলাবারুদ লুটে নেন তারা। থানা ছেড়ে নিরাপদ আশ্রয়ে অবস্থান নেন পুলিশ সদস্যরা। থানাতে থাকা কী পরিমাণ অস্ত্র লুট হয়েছে- সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।  

লুট হওয়া অস্ত্রের মধ্যে থেকে শুক্রবার সকালে থানার পুকুর থেকে দুটি অস্ত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবারও একটি অস্ত্র ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।  

এদিকে পুলিশ থানার দায়িত্বে না আসায় নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে সেনাবাহিনী ও আনসার ও ভিডিপির সদস্যরা।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল ইমরান বলেন, লুট হওয়া অস্ত্রগুলো ফিরিয়ে দিতে উপজেলাব্যাপী আমরা প্রচারণা চালাচ্ছি। কেউ কেউ নিজ দায়িত্বে অস্ত্র ফিরিয়ে দিয়ে যাচ্ছেন। এ পর্যন্ত দুটি শর্টগান, একটি রাইফেল, একটি পিস্তল, রাইফেলের দুটি মাথা ও প্রায় ২০০ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।

তিনি জানান, পুলিশ এখনও থানায় দায়িত্ব নেয়নি। আনসার ভিডিপি সদস্যরা থানার নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।