ঢাকা, শুক্রবার, ২৫ শ্রাবণ ১৪৩১, ০৯ আগস্ট ২০২৪, ০৩ সফর ১৪৪৬

জাতীয়

মাদারীপুরে ডিউটিতে ফিরেছে পুলিশ, শুরু হয়েছে টহল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
মাদারীপুরে ডিউটিতে ফিরেছে পুলিশ, শুরু হয়েছে টহল

মাদারীপুর: মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ বাহিনীর সদস্যরা। সড়ক, মহাসড়ক ও পাড়া মহল্লায় পুলিশি টহল বাড়ানো হয়।

এতে স্বস্তি ফিরে আসে সাধারণ মানুষের মাঝে।

শুক্রবার (৯ আগস্ট) বিকেলের পর জেলার পাঁচটি থানায় তাদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। এর আগে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছিলেন বাহিনীটি।

জানা গেছে, সম্প্রতি ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত ও কয়েকশ’ সদস্য আহত হন। এছাড়া দেশের বিভিন্ন থানায় হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে নিজেদের নিরাপত্তাহীনতার দাবি করে বুধবার থেকে কর্মবিরতিতে যায় পুলিশ বাহিনীর সদস্যরা। এসময় তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও সরকারের কাছে নানান দাবি তুলে ধরেন। দাবি মেনে না নেওয়া পর্যন্ত তারা কর্মস্থলে যোগ দেবেন না বলেও ঘোষণা দেন। এমনকি তাদের দাবির লক্ষ্যে বিক্ষোভ সমাবেশ করেন তারা। এতে দেশের বিভিন্ন স্থানে চুরি, ডাকাতির আশঙ্কা দেখা দেয়।  

এছাড়া সাধারণ মানুষ থানায় বিভিন্ন ঘটনার অভিযোগ জানাতে এসে ফিরে যায়। বিষয়টি নজরে আসে পুলিশ বিভাগের শীর্ষ কর্মকর্তাদের। বৃহস্পতিবার নতুন পুলিশ প্রধান বাহিনীর সব সদস্যদের স্ব-স্ব কর্মস্থলে যোগ দিতে অনুরোধ করেন। আর তাদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার আশ্বাসও দেন।  

এমন পরিপ্রেক্ষিতে শুক্রবার বিকেলে মাদারীপুর সদর মডেল থানা, কালকিনি থানা, শিবচর থানা, রাজৈর থানা ও ডাসার থানায় কর্মরত পুলিশ বাহিনীর সদস্যরা যোগ দেন। শুরু হয় সাধারণ ডায়েরি (জিডি) ও অভিযোগ নেওয়া।  

মাদারীপুরের পুলিশ সুপার মো. মশিউর রহমান বলেন, শুক্রবার বিকেল থেকে জেলার পাঁচটি থানায় পুলিশ বাহিনীর সদস্যরা কর্মস্থলে যোগ দেন। এছাড়া পুলিশি টহলও শুরু হয়। সাধারণ মানুষের জানমাল রক্ষা ও চাহিদার পরিপ্রেক্ষিত পুলিশ আবারও দায়িত্ব পালনে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।