ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

আন্দোলনে গুলিবিদ্ধ এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
আন্দোলনে গুলিবিদ্ধ এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু

দিনাজপুর: দিনাজপুরে বৈষম্যবিরোধী কোটা আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে রাহুল ইসলাম (১৮) নামে এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যায় দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।



নিহত রাহুল দিনাজপুর সদর উপজেলার তিন নম্বর ফাজিলপুর ইউনিয়নের বিদুরসাই গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে। তিনি রানীগঞ্জ এহিয়া হোসেন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী।

রাহুলের সহপাঠী জানান, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দিনাজপুরে পুলিশের সাথে দফায় দফায় সংঘর্ষ হয়। এদিন শহরের হাসপাতাল মোড় এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা অবস্থান নিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট, টিয়ারশেল ও গুলি ছোড়ে পুলিশ। দুপুরের দিকে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে জজ কোর্ট চত্বরে আশ্রয় নেয়। তখন হঠাৎ রাহুলের গুলি লাগে। পরে রাহুলকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেলে ভর্তি করা হয়। চিকিৎসা চলাকালে সুস্থতা অনুভব করলে ডাক্তার তাকে ছাড়পত্র দেন। বাসায় আবার অসুস্থতা অনুভব করলে দুইদিন আগে হাসপাতালে আবারও ভর্তি করা হয়। পরে শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাহুল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ওই হাসপাতালে ওয়ার্ড মাস্টার মাসুদ রানা।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।