ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

‘ক্রিকেটের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন আরাফাত রহমান কোকো’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
‘ক্রিকেটের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন আরাফাত রহমান কোকো’

শরীয়তপুর: শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য মো. সফিকুর রহমান কিরণ বলেছেন, আরাফাত রহমান কোকো শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এবং বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র হলেও তিনি অতি সাধারণ জীবন যাপন করতেন।  

রাষ্ট্রপতি বাবা ও প্রধানমন্ত্রী মায়ের সন্তান হিসেবে গর্বিত হলেও ন্যূনতম অহংবোধ স্পর্শ করেনি তার জীবদ্দশায়।

২০০১ সালে তৃতীয় মেয়াদে মা খালেদা জিয়া প্রধানমন্ত্রী হিসেবে দেশের দায়িত্বভার গ্রহণ করলে ক্রিকেটার ও ক্রীড়া সংগঠক হিসেবে দেশের ক্রিকেটের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন কোকো।  

শুক্রবার (৯ আগস্ট) আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত ও মরহুমের রুহের মাগফিরাত কামনা শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির এই সদস্য বলেন, আরাফাত রহমান কোকো এমন সময়ে মারা যান যখন বেগম খালেদা জিয়া দেশের গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষার আন্দোলন করতে গিয়ে গুলশানের কার্যালয়ে ২০১৫ সালের ৩ জানুয়ারি থেকে অবরুদ্ধ ছিলেন।

বিদেশে ছয় বছরেরও বেশি সময় ধরে চিকিৎসার জন্য অবস্থান করলেও আদরের ছোট ছেলে এভাবে মারা যাবেন, এমনটি কল্পনায়ও ছিল না খালেদা জিয়ার। ছেলের মৃত্যুতেও তিনি জনগণের ভোটের অধিকার রক্ষায় আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছিলেন। এদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে জিয়া পরিবারের অবদান অবিস্মরণীয়।  

এসময় দলের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:০৯৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।