ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

৬ দিন পর এনায়েতপুর থানার কার্যক্রম শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
৬ দিন পর এনায়েতপুর থানার কার্যক্রম শুরু

সিরাজগঞ্জ: ছয় দিন পর সিরাজগঞ্জের এনায়েতপুর থানার কার্যক্রম শুরু হয়েছে। ইতিমধ্যে নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসিব আলম থানায় যোগদান করেছেন।

 

শনিবার (১০ আগস্ট) দুপুরে পুলিশ হেড কোয়ার্টারের এডিশনাল ডিআইজি সোয়াইব রিয়াজ আলম এনায়েতপুর থানা পরিদর্শন শেষে এক সমাবেশে নতুন করে থানার কার্যক্রম শুরুর ঘোষণা দেন। সমাবেশে বিভিন্ন রাজনৈতিক পেশাজীবী নেতারা উপস্থিত ছিলেন।  

সমাবেশ ডিআইজি বলেন, ছাত্রদের কারণে দেশে অনেক বিপ্লব হয়েছে। তবে স্বাধীনতার পর সবচেয়ে বড় বিপ্লব রচিত হয়েছে এবার। এনায়েতপুর সহ সারাদেশে বিভিন্ন পরিস্থিতির কারণে বিগত কিছুদিন আমরা কঠিন সময় অতিবাহিত করেছি। পুলিশের থানার কার্যক্রম না থাকায় বিভিন্ন স্থানে চুরি ডাকাতি ছিনতাই হচ্ছে। যারা প্রকৃত অপরাধী তারা এসব সুযোগ নিচ্ছে। এতে সাধারণ মানুষের বিপদ আরও বেড়েছে। এ কারণে আমরা এনায়েতপুর থানার কার্যক্রম শুরু করতে যাচ্ছি। আপনারা পুলিশের পাশে থেকে সার্বিক সহযোগিতা করবেন। আমরা চাই সবাই মিলে দেশটাকে নতুন করে সাজাতে।

তিনি আরও বলেন, পুলিশ সদস্যদের অনেকে এখনও ভীতির মধ্যে রয়েছেন। তাদের সহযোগিতা দিয়ে আপনারা আপন করে নেবেন। তাদের ভয় দুর করবেন।

এসময় রাজশাহী বিভাগীয় অতিরিক্ত ডিআইজি বিজয় বসাক, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুল ইসলাম মণ্ডল, সেনাবাহিনীর ক্যাপ্টেন সুদিপ্ত দাস, এনায়েতপুর থানা বিএনপির সদস্য সচিব মঞ্জুরুল আলম শিকদার, সাবেক সাধারণ সম্পাদক রওশন আলী সরকার মন্টু, থানা জামায়াতের আমীর ডা. মো. সেলিম রেজা, সাধারণ সম্পাদক ডা. মোফাজ্জল হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, সাংবাদিক ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে এনায়েতপুর থানায় অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেওয়া হয়। এসময় তিন ছাত্র-জনতা নিহত হন এবং এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাকসহ ১৫ পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করা হয়।  

এদিকে নতুন করে ওসি হিসেবে এনায়েতপুর থানায় যোগদান করেছেন হাসিব আলম। তিনি থানার সেবা কার্যক্রম পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।