ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

হাতিয়ার ট্রলার ডুবে শিশুসহ নিহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
হাতিয়ার ট্রলার ডুবে শিশুসহ নিহত ৪

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনার মোহনায় ২৩ যাত্রী নিয়ে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে শিশুসহ ৪ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় ১৯ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। ।

শনিবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার ভাসানচর থেকে ৮ নটিক্যাল মাইল দক্ষিণে মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় এ দুর্ঘটনা ঘটনা ঘটে।  

নিহতরা হলো- শিশু আজিজুল হক (২) ও তার ভাই আব্দুল কাদের (৩), আছিয়া বেগম (৩) ও লায়লা বেগম (৪৫)।

কোস্টগার্ড জানায়, ঘটনার পর ভাসানচরের বোট পরিচালনা কমিটি দুর্ঘটনার বিষয়টি আমাদেরকে অবহিত করে। সাথে সাথে আমরা ২ কাঠের বোট ও ২ স্পিডবোট নিয়ে ভাসানচর স্টেশন কমান্ডারের নির্দেশে উদ্ধার অভিযানে বের হই। বিকেল ৪টা পর্যন্ত উদ্ধার অভিযান পরিচালনা করে চারজনের মৃত সহ ১৯ জনকে জীবিত উদ্ধার করা হয়।

উদ্ধারদের ভাসানচরে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। মৃতদের তাদের পরিবারের কাছে হস্তান্তরের কার্যক্রম চলছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু জাফর বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সকালে চট্টগ্রাম থেকে ২১ জন যাত্রী ও কিছু মালামাল নিয়ে একটি ট্রলার ভাসানচরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। যাত্রা পথে মালবাহী ট্রলারটি ভাসানচর থেকে ৮ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরের মোহনায় পৌঁছলে ট্রলারের নিচে ছিদ্র হয়ে যায়। এতে ট্রলারটি ডুবে গেলে তিন শিশুসহ এক নারী মারা যায়।  

তিনি আরও জানান, ট্রলারটিতে মাঝি হুমায়ুনসহ ২১ রোহিঙ্গা ছিলেন। এদের মধ্যে ১৯ জনকে জীবিত উদ্ধার করে কোস্টগার্ড। বাকি তিন শিশু ও এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।