ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

‘মিথ্যা মামলায়’ কারাবন্দি আলেমদের মুক্তি ও হত্যাকাণ্ডের বিচার দাবি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
‘মিথ্যা মামলায়’ কারাবন্দি আলেমদের মুক্তি ও হত্যাকাণ্ডের বিচার দাবি 

ব্রাহ্মণবাড়িয়া: মিথ্যা মামলায় কারাবন্দি আলেমদের মামলা প্রত্যাহার করে মুক্তি ও বিভিন্ন সময়ের হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় সংবাদ সম্মেলন করেছে মাজলুম ওলামায়ে কেরামের নেতারা।  

রোববার (১১আগস্ট) দুপুরে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

লিখিত বক্তব্য পাঠ করেন ব্রাহ্মণবাড়িয়া উম্মুল কোরআন মাদ্রাসার মোহতামিম মুফতী উবায়দুল মাদানী।  

লিখিত বক্তব্যে তিনি বলেন, সুদীর্ঘ ১৫ বছরে আওয়ামী লীগ সরকার অসংখ্য গণহত্যা চালিয়েছে। এমনকি ২০১৬ ও ২০২১ সালে আলেম ওলামাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দায়ের করে রিমান্ডের নামে নির্যাতন চালানো হয়েছে। তাই বক্তারা নির্বাহী আদেশের মাধ্যমে নিরপরাধ আলেম-ওলামাদের মামলা থেকে প্রত্যাহার করতে সরকারের কাছে দাবি করেছেন এবং জড়িতদের বিচারের দাবি জানান।  

এছাড়াও বক্তারা বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যার সাথে জড়িতরা যেন কিছুতেই দেশ ত্যাগ করতে না পারে সেজন্য বর্তমান অন্তর্বর্তী সরকারের প্রতি জোরালো দাবি জানান। পরে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহসহ সব শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।  

সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলাম নবীনগর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ূম ফারুকীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল হক, মাওলানা যাকারিয়া, মাওলানা নিয়ামুল করিম, মাওলানা মোজাম্মেল হক, মাওলানা আমানুল হক, মাওলানা খন্দকার ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।