ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

রোদ-বৃষ্টি উপেক্ষা করে ফরিদপুরে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
রোদ-বৃষ্টি উপেক্ষা করে ফরিদপুরে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা

ফরিদপুর: ‘রোদ-বৃষ্টি উপেক্ষা করে চলছে ট্রাফিক নিয়ন্ত্রণ কার্যক্রম। সাধারণ মানুষ যেন কোনো ভাবেই ক্ষতিগ্রস্ত না হয় ও শহরে যাতে যানজট সৃষ্টি না হয় সেটাই আমাদের লক্ষ্য।

’ -কথাগুলো বলছিলেন মো. সাইম নামে এক শিক্ষার্থী।  

রোববার (১১ আগস্ট) সকালে ফরিদপুর শহরের মুজিব সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছিলেন এ শিক্ষার্থী।

তার মতো অনেক শিক্ষার্থী এই দায়িত্বটি যথাযথভাবে পালন করছেন। তাদের সঙ্গে রয়েছেন বিভিন্ন সংগঠন, ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপির সদস্যরা। তবে এদিন খালি মাথায় দায়িত্ব পালন করতে দেখা যায় কয়েকজনকে।  

শিক্ষার্থীরা জানান, এ ধরনের কাজটা তারা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন এবং কাজটা উপভোগ করছেন।  

শিক্ষার্থীরা জানান, তারা প্রথমদিন থেকেই পথচারীদের এবং সর্বস্তরের জনগণের রাস্তায় চলাচলের জন্য কাজ করে আসছেন। এখন ট্রাফিক পুলিশ নেই তাই বলে তো আর সাধারণ মানুষের চলাফেরা বন্ধ হতে পারে না। আর তাই তারা এই গুরুত্বপূর্ণ কাজটি করে যাচ্ছেন।

এদিকে, সাধারণ জনগণও তাদের এই কাজে উৎসাহ জোগাচ্ছেন। কেউ তাদের জন্য সকালের খাবার ও পানির ব্যবস্থা করছেন। অন্যরা ব্যবস্থা করছেন দুপুরের খাবারের। প্রথম দুদিন বিভিন্ন স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠন তাদের খাবার দিলেও বর্তমানে গত ২-৩ দিন সাধারণ জনগণ তাদের মধ্যে খাদ্যসামগ্রী দিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।