ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

বেনাপোল দিয়ে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
বেনাপোল দিয়ে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক 

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ও পেট্রাপোল ইমিগ্রেশনের মধ্যে সব ধরনের পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক হয়েছে। এতে ভোগান্তিতে থাকা পাসপোর্ট যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

 

রোববার (১১ আগস্ট) সকাল থেকে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের (ওসি) আযহারুল ইসলাম।

এসময় তিনি জানান, সম্প্রতি দেশে সহিংসতা হওয়ায় পাসপোর্ট যাত্রী যাতায়াতে কড়াকড়ি আরোপ করে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। গত কয়েক দিন ধরে অলিখিত নির্দেশনায় ভ্রমণ ভিসায় যাত্রী যাতায়াত বন্ধ ছিল। তবে মেডিকেল ও বিজনেস ভিসায় যাত্রী যাতায়াত সচল ছিল।  

এছাড়া অপরাধী ও আসামিরা যাতে দেশ থেকে পালিয়ে যেতে না পারে, সেজন্য বাড়ানো হয় গোয়েন্দা নজরদারি।  

সম্প্রতি দেশে সহিংস ঘটনায় খুনসহ নানা অপরাধে জড়িত আওয়ামী লীগ নেতাকর্মী, মন্ত্রী-এমপি, সন্ত্রাসী ও দুর্নীতিগ্রস্ত ব্যক্তিরা যাতে দেশ থেকে পালিয়ে যেতে না পারে সে কারণে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে যাত্রী যাতায়াত সীমিত করা হয়। তবে মেডিকেল ভিসার বাংলাদেশি যাত্রী এবং ভারতীয় যাত্রী যারা বাংলাদেশে অবস্থান করছিলেন তারা ভারতে ফিরতে পারেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।