ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

‘শেখ হাসিনাকে ফেরাতে আইন মন্ত্রণালয় চিঠি দিলে উদ্যোগ নেওয়া হবে’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
‘শেখ হাসিনাকে ফেরাতে আইন মন্ত্রণালয় চিঠি দিলে উদ্যোগ নেওয়া হবে’

ঢাকা: পররাষ্ট্র উপদেষ্টা এম তৌহিদ হোসেন জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেরাতে আইন মন্ত্রণালয় চিঠি দিলে সে অনুযায়ী উদ্যোগ নেবে পররাষ্ট্র মন্ত্রণালয়।  

রোববার ( ১১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মতো সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে করেন  এম তৌহিদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

শেখ হাসিনা পদত্যাগ করেছেন কি না জানতে চাইলে উপদেষ্টা বলেন, তিনি পদত্যাগ করেছেন। (তার সেই পদত্যাগপত্র) রাষ্ট্রপতির কাছে আছে। এইটুকু আমি জানি।

সাবেক প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন, সেন্টমার্টিন দ্বীপ ও বঙ্গোপসাগর এলাকা যুক্তরাষ্ট্রকে দেওয়া হয়নি বলে তিনি ক্ষমতাচ্যুত হয়েছেন। এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে তৌহিদ হোসেন বলেন, এটা বলতে পারি, আমি এমন কোনো অঙ্গীকার করিনি। আমার খুব সন্দেহ,  রাস্তার ছাত্ররা এই অঙ্গীকার  করেছে কি না,  জানি না।  খুবই আনলাইক।

উপদেষ্টা বলেন, আমাদের অগ্রাধিকারের মধ্যে রয়েছে, প্রবাসীদের সেবা দেওয়া। তবে আমাদের অনেক সীমাবদ্ধতা আছে। বিদেশের  মিশনে কম অফিসার বলেই অনেক সময় কাঙ্ক্ষিত সেবা দেওয়া হয় না। তবে আমরা চাই,  হাসিমুখে যেন সেবা দেওয়া হয়।

এর আগে ৮ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান  উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। তার  নেতৃত্বে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন ক‌রা হয়েছে। পররাষ্ট্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন এম তৌহিদ হোসেন।

বাংলাদেশ সময় : ১৮২২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
টিআর/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।