ঢাকা, সোমবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

সংখ্যালঘুদের কাছে হাত জোড় করে ক্ষমা চাইলেন স্বরাষ্ট্র উপদেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
সংখ্যালঘুদের কাছে হাত জোড় করে ক্ষমা চাইলেন স্বরাষ্ট্র উপদেষ্টা

ঢাকা: দেশের কিছু কিছু জায়গায় সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় ঠেকাতে না পারায় তাদের কাছে হাত জোড় করে ক্ষমা চেয়েছেন অন্তবর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন।

রোববার (আগস্ট ১১) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সংখ্যালঘুদের কাছে ক্ষমা চান তিনি।

এম সাখাওয়াত হোসেন বলেন, এটা প্রতিটি নাগরিকের কর্তব্য, সংখ্যালঘু সম্প্রদায়ের গায়ে হাত যেন না পড়ে। যারা সংখ্যাগরিষ্ঠ ধর্মের মানুষ এটা (নিরাপত্তা নিশ্চিত করা) তাদের একান্ত পবিত্র কর্তব্য।

তিনি বলেন, আপনারা যদি না করেন। এই মসজিদে গিয়ে সারাক্ষণ নামাজ পড়লেও এটার হিসেব আপনাকেও দিতে হবে। আপনি কেন সুরক্ষা দিতে পারলেন না। তারা আপনার কাছে সুরক্ষা চেয়েছে। আমাদের ধর্মেই আছে। সংখ্যা গরিষ্ঠ হিসেবে আপনি তাদের সুরক্ষা দেবেন।

সংখ্যালঘু সম্প্রদায়ের কাছে ক্ষমা চেয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন,  ভাই আমি মাফ চাই আপনাদের কাছে। একটা বিশৃঙ্খলার মধ্যে দিয়ে আমরা এখনো যাচ্ছি। কিছু কিছু জায়গায় শুনেছি সোসাইটি রক্ষা করেছে। আমি ক্ষমা চাচ্ছি।

এ সময় তাকে হাত জোড় করে মাফ চাইতে দেখা যায়।

এম সাখাওয়াত বলেন, পুলিশ, র‍্যাব, অন্যান্য বাহিনী যদি মোতায়েন করতে পারতাম..., তাদের অবস্থা এখনো ভালো না। তবে ফিরে আসবে। আমি বৃহত্তর সোসাইটিকে অনুরোধ করবো, আপনাদের ভাই তারা। এক সঙ্গে বড় হয়েছেন। এক সঙ্গে খাওয়া-দাওয়া করেছেন। তাদেরকে রক্ষা করতে হবে। শুধু ওনাদেরকে না, যে কোন নিপিড়িত লোককে রক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ০১০১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমইউএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।