ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

ফেনীতে ছাত্র আন্দোলনে নিহতের ১১ পরিবারকে এক লাখ করে টাকা দিল যুবদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
ফেনীতে ছাত্র আন্দোলনে নিহতের ১১ পরিবারকে এক লাখ করে টাকা দিল যুবদল

ফেনী: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ফেনীতে নিহত ১১ জনের পরিবারকে এক লাখ টাকা করে আর্থিক অনুদান দিয়েছে যুবদল।

রোববার (১১ আগস্ট) বিকেল থেকে জেলার বিভিন্ন এলাকায় গিয়ে নিহতদের পরিবারের সদস্যদের হাতে আর্থিক অনুদান তুলে দেন নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবদলের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকার, সহ-সভাপতি ভিপি বেলাল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুদ্দিন খোকন, জেলা যুবদলের দপ্তর সম্পাদক আল ইমরান, যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার আলী রাসেল পাটোয়ারী, দাগনভূঞা উপজেলা যুবদলের সভাপতি কবির আহমদ ডিপলু, সদস্য সচিব জামাল উদ্দিন টিংকু, সোনাগাজী উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশিদ আলম, সদস্য সচিব প্রবীর আহমেদ, পাঁচগাছিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুর নবী মেম্বার, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলনসহ বিএনপির সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকার বলেন, সেদিন ফেনীর গডফাদার নিজাম হাজারীর নির্দেশে মহিপালে নৃশংস হত্যাকাণ্ড চালিয়েছে। সিহাব, মাসুদ ও শ্রাবণদের মতো তরুণদের রক্তের ওপর দিয়ে স্বৈরাচার সরকারের পতনের মাধ্যমে এ চূড়ান্ত বিজয় এসেছে। এ আন্দোলনে জেলার প্রত্যেক শহীদ পরিবারকে এক প্রবাসীর মাধ্যমে এক লাখ টাকা করে দেওয়া হচ্ছে। পাশাপাশি আহতদের জন্যও আমরা সর্বোচ্চ সহযোগিতা করব।

তিনি বলেন, এ স্বাধীনতা পূর্ণতার জন্য প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে রাষ্ট্রের কল্যাণে কাজ করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতনদের নির্দেশনায় অনেক নির্যাতন করেছেন। কিন্তু এখন ক্ষোভ থাকলেও তাদের সহযোগিতা করতে হবে।

তিনি আরও বলেন, এ সুযোগকে কাজে লাগিয়ে অনেকে নৈরাজ্য করার চেষ্টা করছেন। দলের নাম ভাঙিয়ে কেউ যদি এ ধরনের কাজ করার চেষ্টা করে আমাদের জানাবেন। এ ধরনের অপরাধে কেউ জড়িত থাকলে দলের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।