ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

ব্যক্তিগত স্বার্থে আওয়ামী লীগকে নষ্ট করবেন না: স্বরাষ্ট্র উপদেষ্টা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
ব্যক্তিগত স্বার্থে আওয়ামী লীগকে নষ্ট করবেন না: স্বরাষ্ট্র উপদেষ্টা 

ঢাকা: অন্তবর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, ব্যক্তিগত স্বার্থে একটি বড় দলকে (আওয়ামী লীগ) নষ্ট করবেন না। এটা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল।

এটা বাংলাদেশের সম্পত্তি।

সোমবার (১২ আগস্ট) সকাল ১০ টার দিকে রাজধানীর সেনানিবাস সিএমএইচে (CMH) আহত আনসার সদস্যদের পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেন, এমন কিছু করবেন না যাতে আপনাদের জীবন বিপন্ন হয়। এদেশের জনগণ এখনো আপনাদেরকে (আওয়ামী লীগকে) গ্রহণ করতে আসেনি। আপনার আপনাদের পার্টি পুর্নগঠন করেন। এই পার্টির অনেক অবদান আছে বাংলাদেশে। এটা আমরা অস্বীকার করতে পারি না। পলিটিকাল পার্টির মতো থাকেন। নির্বাচন এলে, নির্বাচনে প্রতিযোগিতা করবেন। জনগণ ভোট দিলে ভোটে যাবেন। এই স্বপ্নটা যদি আপনারা দেখেন, তাহলে কী করবেন? আপনারা এই দেশকে আরেকজনের হাতে তুলে দেবেন।  

তিনি বলেন, আপনারা, আমাদের পূর্বপুরুষরা বা আমরা যে মুক্তিযুদ্ধ করলাম ৩০ লাখ লোক মারা গেল। সে ৩০ লাখ শহীদের ওপর দাঁড়িয়ে,  আপনি দেশকে আরেকজনের হাতে তুলে দেবেন। আর যা করেন (সহিংসতা) এটা করবেন না। আর কিছু বলতে চাই না। এ দেশের জণগণ এত তাড়াতাড়ি কিছু ভুলে নাই। সময় দেন হয় তো ভুলে যাবে। আপনাদের নেতারা পালিয়ে বেড়াচ্ছে। যাকে (নেতা) ধরছে, তাকে আমরাও বাঁচাতে পারছি না। অনেক নেতাকে অনেকে বাঁচিয়েছে। কে কোথায় আছে আমরা জানি।  

আওয়ামী লীগের বিষয় স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আওয়ামী লীগ একটি অনেক বড় পার্টি। আওয়ামী লীগের জন্য আমার অনেক সম্মান রয়েছে। এদেশের এক রকম প্রধান পার্টি। একসময় আমাদের মত বাঙালির ভরসা জায়গা ছিল এই পার্টি। বাংলাদেশের ৫২ আন্দোলন ও ৬৯ এর গণ আন্দোলন ও স্বাধীনতায় এই পার্টি ভূমিকা রেখেছে। ব্যক্তিগত কারণে পার্টিকে নষ্ট করবেন না। এটা জাতীয় সম্পদ। আপনারা আসুন যারা নিয়মিত রাজনীতি করতে চান। মারামারি করে লাভ নেই। আর জনগণের মৃত্যু আমরা চাই না। এরই মধ্যে ৪০০ থেকে ৫০০ হয়তোবা এরও বেশি মানুষ মারা গেছে উভয় পক্ষের। আমরা উসকানি দিলে আর্মির ফায়ারে আপনারা টিকতে পারতেন না। আমরা আর্মিকে গুলি করতে বারণ করেছি। এই পুলিশকে দিয়ে কাকে মারিয়েছেন? পুলিশকে দিয়ে মারিয়েছেন আপনার সন্তানকে। একজন পুলিশ সদস্য কি বললেন, ‘স্যার একটা ছেলেকে মারতে কয়টা গুলি লাগে?’

অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ব্যক্তিগত স্বার্থে একটি বড় দলকে (আওয়ামী লীগ) নষ্ট করেন না। এটা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল। এটা বাংলাদেশের সম্পত্তি। কেউ যদি মনে করে কাউন্টার রেভ্যুলেশন করবেন। কাউন্টার রেভ্যুলেশন করতে হলে হাজার-হাজার লোকের রক্ত বইতে হবে। যদি আপনারা সে দায়িত্ব নিতে চান নেন। আমার কিছু করার নেই।  

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমএমআই/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।