ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

সংখ্যালঘু সম্প্রদায়ের দাবির বিষয়ে ক্যাবিনেটে আলোচনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
সংখ্যালঘু সম্প্রদায়ের দাবির বিষয়ে ক্যাবিনেটে আলোচনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

ঢাকা: সংখ্যালঘু সম্প্রদায়ের দাবি-দাওয়ার বিষয়ে ক্যাবিনেটে আলোচনা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

সোমবার (১২ আগস্ট) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের শীর্ষ নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

এম সাখাওয়াত বলেন, ক্যাবিনেটে আলোচনা করে যেগুলো এখন করা যায় সেগুলো করবো। আর যেগুলো সাংবিধানিক বিষয় বা সংবিধানে যদি কখনো হাত দেওয়া হয় সেগুলো সংবিধান সংশোধন করার সময় করা হবে।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, তারা আমাদের কাছে এসেছিলেন৷ আমরা খোলা মনে কথা বলেছি। আমি তাদের বলেছি, আপনারা সংখ্যালঘু শব্দটা ব্যবহার করবেন না৷ আপনার বলবেন ‘আমি ভিন্ন ধর্মের লোক অথবা বাংলাদেশি’। সংখ্যালঘু এবং সংখ্যাগুরু করতে করতে আমরা যেন বিষয়টাকে কেমন করে ফেলেছি৷ তারা কয়েকটা দাবি-দাওয়া দিয়েছেন, এসব অনেক পুরনো দাবি, নতুন কিছু নয়৷ তারা আমাদের কাছে একটা প্রমিস করেছেন যারা বুঝে না বুঝে একটা আন্দোলন করছে এটা সঠিক নয়৷ তারা দুর্গাপূজায় তিন দিন ছুটি দাবি করেছে৷ আমি মনে করি পূজায় দুই তিনদিন ছুটি দিলে সমস্যা কি? আমি বলেছি, আমি তো ডিসিশন মেকার না। আমি সচিব মহোদয়কে বলেছি এটা নোট করতে৷ তারা যে দাবি-দাওয়া দিয়েছেন সেগুলো নিয়ে আমরা ক্যাবিনেট মিটিংয়ে আলোচনা করবো।

তিনি আরও বলেন, ক্যাবিনেটে আলোচনা করে যেগুলো এখন করা যায় সেগুলো করবো।   আর যেগুলো সাংবিধানিক বিষয় বা সংবিধানে যদি কখনো হাত দেওয়া হয় সেগুলো সংবিধান সংশোধন করার সময় করা হবে৷ আমাদের তো সংবিধান সংশোধন করার প্রবিশন নেই। তবে সংবিধানে হাত লাগাতেই হবে৷ আমরা স্বৈরাচারী নিয়ম চাই না। আমরা জবাবদিহিমূলক সরকার চাই।  

এ সময় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ঢাকার সভাপতি ড. প্রভাস চন্দ্র রায় ও মহাসচিব পলাশ কান্তি দে তাদের সম্প্রদায়ের লোকজনের পক্ষ থেকে বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আরকেআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।