ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

বরগুনায় চাঁদাবাজির মামলায় যুবদল নেতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
বরগুনায় চাঁদাবাজির মামলায় যুবদল নেতা গ্রেপ্তার

বরগুনা: চাঁদাবাজির অভিযোগে বরগুনা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জেলা যুবদলের সহ-সভাপতি ও দৈনিক নয়া দিগন্তের জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়াকে আটক করেছে নৌবাহিনী।  

রোববার (১১ আগস্ট) রাতে বামনার বাসা থেকে আটক করে নৌবাহিনী।

পরে তাকে বামনা থানা পুলিশে সোপর্দ করা হয়।  

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কুমার মণ্ডল জানিয়েছেন, গোলাম কিবরিয়াকে চাঁদাবাজি মামলার প্রধান আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।  

মামলার বাদী আল আমিন জানান, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো সিগারেট কোম্পানির একজন বিক্রয় প্রতিনিধি তিনি। রোববার বেলা ১১টার দিকে তিনি বরগুনার বামনা উপজেলার পূর্ব সফিপুর এলাকায় রতন চন্দ্র দাসের মুদি দোকানের সামনে যান। এসময় বরগুনা জেলা যুবদলের সহ-সভাপতি গোলাম কিবরিয়া এবং আমাদের কণ্ঠের বামনা প্রতিনিধি সুমন গোলদার তার কাছ থেকে নগদ ১০ হাজার টাকা ও ৩২ হাজার ৪০০ টাকা মূল্যের ১০ কার্টুন বেনসন সিগারেট ছিনিয়ে নেন। পরে আল আমিনকে ধরে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে বেশি দামে সিগারেট বিক্রির অভিযোগে আল আমিনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান।

এ ঘটনায় আল আমিন বাদি হয়ে গোলাম কিবরিয়া ও সুমন গোলদারের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন।

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান জানান, গোলাম কিবরিয়া ও সুমন গোলদারের সাক্ষীর ভিত্তিতে তাকে জরিমানা করা হয়েছে।  

ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো সিগারেট কোম্পানির বরগুনা ও পটুয়াখালীর পরিবেশক আলহাজ্ব সুলতান মৃধা জানান, অন্যায়ভাবে বিক্রয় প্রতিনিধিকে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তিনি চাঁদাবাজদের বিচার দাবি করেছেন।

ওসি তুষার কুমার মণ্ডল জানান, এঘটনায় মামলা হলে গোলাম কিবরিয়াকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। সুমন গোলদার পলাতক তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।  

বরগুনা জেলা যুবদল সভাপতি জাহিদ মোল্লা কিবরিয়ার চাঁদাবাজির বিষয়টি অস্বীকার করে বলেন, তিনি এ ধরনের কাজে জড়িত হতে পারেন না। যদি জড়িত হয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।