ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

জাতীয়

আ. লীগ নেতার ভাইয়ের খেয়াঘাট দখল, ফিরে পেতে লিখিত আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
আ. লীগ নেতার ভাইয়ের খেয়াঘাট দখল, ফিরে পেতে লিখিত আবেদন

বরিশাল: বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাইয়ের খেয়াঘাট দখলে নেওয়ার অভিযোগ উঠেছে। সেটি ফিরে পেতে সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার ও বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও দিয়েছেন ভুক্তভোগী ইজারাদার আরিফুল হক মাসুম।

সোমবার (১২ আগস্ট) কথা হলে মাসুম জানান, সন্ধ্যা নদীর বানারীপাড়া পৌরসভা ও বাইশারী ইউনিয়নে খেয়াপারের জন্য ঘাটটি গত ১ বৈশাখ বরিশাল জেলা পরিষদ থেকে ভ্যাটসহ ৯৮ লাখ টাকা এক বছরের জন্য ইজারা নেন তিনি।

গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করলে বিকেলে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সবুর হোসেন খানের নেতৃত্বে খেয়াঘাটটি দখল করে নেওয়া হয়।   যাত্রী পারাপারের জন্য ইস্পাতের তৈরি দুটি ট্রলারও নিয়ে যায় তারা। দখলদার বিএনপি নেতা ঘাট থেকে যাত্রী পারাপারের ভাড়া আদায় করে নিচ্ছে। বিষয়টি নিয়ে সবুরের সঙ্গে কথা বলেন মাসুম। কিন্তু তাকে বাড়ি ঘরে হামলা ভাঙচুর ও পুড়িয়ে দেওয়ার হুমকি দেন সবুর।

মাসুম বলেন, এ বিষয়ে সেনাবাহিনীর বানারীপাড়া ক্যাম্প কমান্ডার, বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ১০ আগস্ট অভিযোগ দিয়েছি। এছাড়া উপজেলা বিএনপির শীর্ষ নেতাদেরও জানানো হয়েছে। কিন্তু গত এক সপ্তাহেও খেয়াঘাট দখল মুক্ত হয়নি।

এ বিষয়ে বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, আমি অভিযোগ পেয়েছি। পুলিশ সদস্যরা কর্মবিরতি থাকায় কোনো ব্যবস্থা নিতে পারেনি। তার ফিরলে উচ্ছেদ অভিযান করা হবে।

বিএনপি নেতা সবুর হোসেন খানের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলতে তার মুঠোফোনে কল করা হয়। কিন্তু তিনি কল রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।