ঢাকা, মঙ্গলবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

এক সপ্তাহ বন্ধ থাকার পর শুরু হলো চাতলাপুর স্থলবন্দরের কার্যক্রম

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এক সপ্তাহ বন্ধ থাকার পর শুরু হলো চাতলাপুর স্থলবন্দরের কার্যক্রম মৌলভীবাজারের চাতলাপুর চেকপোস্ট। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ছাত্র আন্দোলনের কারণে সাত দিন বন্ধ থাকার পর কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১২ আগস্ট) সকাল থেকে চাতলাপুর চেকপোস্ট দিয়ে ভারতে যাত্রী যাতায়াত শুরু হয়েছে।

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে গত ৭ দিন বন্ধ ছিল কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আমদানি-রপ্তানি। পুলিশ সদস্যদের দাবি মানার আশ্বাসে দায়িত্বে ফিরেছেন তারা।

পুলিশ সদস্য নিহত, থানায় হামলা ভাঙচুর ঘটনার প্রতিবাদে ও বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে গত ৫ আগস্ট বিকেল থেকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চেকপোস্টে ইমিগ্রেশন পুলিশ সব কার্যক্রম বন্ধ রাখে। ইমিগ্রেশন পুলিশ দায়িত্ব পালন না করায় চাতলাপুর চেকপোস্ট দিয়ে গত সাতদিন ভারতে যাত্রী যাতায়াত বন্ধ ছিল। পুলিশ অ্যাসোসিশনের পক্ষে করা দাবি অন্তর্বর্তী সরকারের সংশ্লিষ্ট বিভাগ মেনে নেওয়ার আশ্বাসে সোমবার সকাল থেকে চাতলাপুর চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশ দায়িত্ব পালন শুরু করেছে।

চাতলাপুর চেকপোস্ট সূত্রে জানা যায়, আপাতত ভারতে চিকিৎসার জন্য প্রাপ্ত ভিসাধারী ও বাংলাদেশে আটকা পড়া ভারতীয়রা যাতায়াত করতে পারছেন। তবে ভ্রমণ ভিসাধারীরা যাতায়াত করতে পারছেন না।

চাতলাপুর চেকপোস্টের কর্মকর্তা সহকারী উপপরিদর্শক (এএসআই) আলমগীর হোসেন বলেন, এক সপ্তাহ পর সোমবার থেকে এ পথে ভারতে চিকিৎসা ভিসাধারী ও বাংলাদেশে আটকা পড়া ভারতীয়রা এ চেকপোস্ট দিয়ে ভারত যেতে পারছেন। সার্ভার সম্পূর্ণভাবে ভালো হলে ২/১ দিন পর ভ্রমণ ভিসাধারীরাও যেতে পারবেন। ’

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
বিবিবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।