ঢাকা, মঙ্গলবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

নির্বাচন আয়োজনের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
নির্বাচন আয়োজনের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব  জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের সহযোগিতায় বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠা ও  সংসদ নির্বাচন আয়োজনের প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।  

মঙ্গলবার (১৩ আগস্ট) মহাসচিবের উপ মুখপাত্র ফারহান হক এ তথ্য জানান।

জাতিসংঘের মহাসচিবের উপ-মুখপাত্র জানান, জাতিসংঘের মহাসচিব  একটি অন্তর্বর্তীকালীন সরকারের সহযোগিতায় বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠা ও সংসদ নির্বাচন আয়োজনের প্রচেষ্টাকে স্বাগত জানান।  

অন্তর্বর্তী সরকারকে সংসদ নির্বাচনের লক্ষ্যে দেশব্যাপী নারী, যুবক এবং জনগণের পাশাপাশি সংখ্যালঘু ও আদিবাসী সম্প্রদায়ের কণ্ঠস্বর বিবেচনা করে অন্তর্ভুক্তিমূলক হওয়ার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আহ্বান জানান মহাসচিব।


বাংলাদেশের জনগণের সঙ্গে পূর্ণ সংহতি প্রকাশ ও  তাদের মানবাধিকারের প্রতি পূর্ণ সম্মান জানানোর আহ্বান জানিয়েছেন তিনি।  

সহিংসতার সমস্ত কর্মকাণ্ডের একটি পূর্ণ, স্বাধীন, নিরপেক্ষ এবং স্বচ্ছ তদন্তের প্রয়োজনীয়তার ওপর জোর দেন জাতিসংঘের মহাসচিব।  

৫ আগস্ট পদত্যাগ করেন শেখ হাসিনা। তিনি দেশ থেকে পালানোর পর সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানান, তিনি পদত্যাগ করেছেন। এরপর ৮ আগস্ট রাতে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদ শপথ নেয়।  

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ১৩,২০২৪
টিআর/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।