ঢাকা, মঙ্গলবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

‘যারা দেশের সম্পদ লুট করেছে তাদের বিচার এ সরকারকেই করতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
‘যারা দেশের সম্পদ লুট করেছে তাদের বিচার এ সরকারকেই করতে হবে’

ভোলা: যারা দেশের সম্পদ লুট করেছেন, বিদেশে সম্পদের পাহাড় গড়েছেন তাদের প্রত্যেকের বিচার এ সরকারের আমলেই করার আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সিনিয়র ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহম্মেদ বীর বিক্রম।  

তিনি বলেন, দেশ দুইবার স্বাধীন হয়েছে।

এ স্বাধীনতা যেন কেউ কেড়ে নিতে না পারে। সেদিকে সবার সতর্ক থাকতে হবে। যাতে ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় এসে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে পারে।

মঙ্গলবার সকালে (১৩ আগস্ট) লালমোহন উপজেলা সদরের হাফিজ উদ্দিন অ্যাভিনিউ চত্বরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সহিংসতায় পুলিশের গুলিতে নিহতদের স্মরণে দোয়া মোনাজাত, অনুদান প্রদান ও সমাবেশের আয়োজন করে লালমোহন উপজেলা বিএনপি।

এতে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি সাহারুপ হাফিজ।  

মেজর অব. হাফিজ উদ্দিন আরও বলেন, আওয়ামী লীগ দেশের সম্পদ পাচার করে সীমা লঙ্গন করে আজ বিপদে পড়েছে। তারা দেশের বিচার ব্যবস্থাকেও ধ্বংস করে দিয়েছে।

এ সময় তিনি হিন্দুদের রক্ষা করার আহ্বান জানিয়ে বলেন, স্বাধীনতা যুদ্ধে আওয়ামী লীগের কোনো অবদান নেই মেজর জেনারেল জিয়াউর রহমান সেসময় নেতৃত্ব দিয়েছেন।  

তিনি বলেন, আমি অনেক ভাগ্যবান দুই স্বাধীনতায় অংশগ্রহণ করতে পেরেছি। তরুণ ছাত্র সমাজকে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই, তারা আমাদের ঋণী করে দিয়েছেন।

সভায় আরও বক্তব্য দেন- জেলা বিএনপি আহ্বায়ক গোলাম নবী আলমগীর, সদস্য সচিব রাইসুল আলম।

এছাড়াও সভায় জেলা ও উপজেলার নেতাকর্মী ছাড়াও কয়েক হাজার মানুষ অংশ নেন।

এর আগে সকালে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপিসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে এলে জনসমুদ্রে পরিণত হয়।

মেজর অব. হাফিজ উদ্দিন আহম্মেদ তার ব্যক্তিগত তহবিল থেকে সহিংসতায় নিহত আট পরিবারকে সহায়তা দেন। সরকারের পক্ষ থেকেও সহায়তার আশ্বাস দেন তিনি।  
ছয় বছর পর নিজ নির্বাচনী এলাকায় আসেন ছয়বারের এই সাবেক মন্ত্রী। দীর্ঘদিন পর তাকে পেয়ে প্রাণচাঞ্চল্য ফিরে আসে দলীয় নেতাকর্মীর মাঝে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।