ঢাকা, মঙ্গলবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

ছেলের মিথ্যাচারে বাবার দুঃখ প্রকাশ, বললেন- বাড়ি কেউ পোড়ায়নি অক্ষত আছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
ছেলের মিথ্যাচারে বাবার দুঃখ প্রকাশ, বললেন- বাড়ি কেউ পোড়ায়নি অক্ষত আছে

সুনামগঞ্জ: ধ্রুব সরকার নামে এক যুবক তাদের  ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে বলে মিথ্যা দাবি করার পর সুনামগঞ্জ জেলা জুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। এ বক্তব্য দেওয়ার পর পরই তার বাবা বিজন কুমার সরকার দুঃখ প্রকাশ করে বলেছেন, আমার পরিবারের ওপর কেউ হামলা করেনি, ঘরবাড়ি পোড়ানোর তথ্য মিথ্যা, আমাদের ঘরবাড়ি পুরোপুরি অক্ষত অবস্থায় আছে।

আমার ছেলে ধ্রুব সরকার, গতকাল একটি টিভিতে সাক্ষাৎকার দিয়েছে যা সঠিক নয় এবং আমার বাড়ি সুরক্ষিত আছে, হয়তো সে আবেগবশত না বুঝে মিথ্যা সাক্ষাৎকার দিয়ে ফেলেছে। এর জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।

সোমবার (১২ আগস্ট) বিকেলে সরেজমিনে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট গ্রামে বিজন কুমার সরকারের বাড়িতে গেলে গণমাধ্যম কর্মীদের কাছে ধ্রুব সরকারের বাবা এসব কথা বলেন।

এসময় উপজেলা বিএনপি, যুবদল, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন দলের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলা যুবদলেন আহ্বায়ক এনামুল হক এনামের নেতৃত্বে যুবদলের কর্মীরা ঘটনার বিষয়ে সরেজমিন খোঁজ নিতে ধ্রুব সরকারের বাড়িতে যান।

ধ্রুব সরকারের বক্তব্য তুলে ধরা হলো, সম্প্রতি সিলেটে হিন্দু সম্প্রদায়ের এক বিক্ষোভ মিছিলে তাহিরপুরের বাদাঘাট গ্রামের বাসিন্দা বিজন কুমার সরকারের ছেলে ধ্রুব সরকার সময় টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, বাংলাদেশ নতুনভাবে স্বাধীন হয়ে আমার ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে, প্রশ্ন হলো স্বাধীনতা পেয়েছেন ভালো কথা, আমার ঘরবাড়ি পুড়িয়ে দেবেন কেন? ধ্রুব সরকারের এমন বক্তব্য এলাকাবাসীর নজরে এলে এনিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এলাকার লোকজন ধ্রুব সরকারের বাড়িতে খোঁজ নিয়ে জানতে পারেন যে তার পরিবারের ওপর কোনো হামলা হয়নি, ঘরবাড়িও পুড়িয়ে দেওয়া হয়নি। পরে ধ্রুব সরকারের বাবা বিজন কুমার সরকার সামাজিক যোগাযোগ মাধ্যমে ও এলাকাবাসীর কাছে ছেলের এমন বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর জন্য দুঃখ প্রকাশ করেন।

সচেতন মহল বলছে, আন্দোলন করবেন করেন, কোনো বাধা নাই, তবে আন্দোলনটা হতে হবে যৌক্তিক। বাঙালি জাতির আবেগকে কাজে লাগিয়ে ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে পারবেন না। বাংলাদেশে হিন্দু মুসলিমদের মধ্যে ধর্মীয় সহিংসতা নেই। অযথা দেশ ও জাতির মান ক্ষুণ্ন করার চেষ্টা করা ঠিক না।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।