ঢাকা, মঙ্গলবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

ধর্ম মন্ত্রণালয়ের আলোচিত সেই স্মারকপত্র বাতিল, কর্মকর্তা বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
ধর্ম মন্ত্রণালয়ের আলোচিত সেই স্মারকপত্র বাতিল, কর্মকর্তা বরখাস্ত

ঢাকা: ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আলোচিত সেই স্মারকপত্র বাতিল হয়েছে। পাশাপাশি সইকারী কর্মকর্তা খান শাহানুর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ধর্ম মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখা থেকে গত ১২ আগস্ট ‘কোটাবিরোধী আন্দোলনের নামে সংঘটিত সহিংসতা, নাশকতা, অগ্নিসংযোগ, লুটপাট ও সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনায় সংঘটিত ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের লক্ষ্যে তথ্য সরবরাহ’ শিরোনামে জারিকৃত পত্রটি বাতিল করা হয়েছে। এ মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব খান শাহানুর আলম একইদিনে ‘জারিকৃত পত্রটি বাতিলকরণ’ শিরোনামে এ সংক্রান্ত আরেকটি পত্র জারি করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখা থেকে জারিকৃত প্রথম পত্রটি যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে সম্পূর্ণ নিজের একক সিদ্ধান্তে জারি করায় পত্র সইকারী কর্মকর্তা ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব খান শাহানুর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এতে  বলা হয়, প্রশাসন-১ শাখা থেকে জারিকৃত প্রথম পত্রটি হাইকোর্ট বিভাগের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের নেতৃত্বে গঠিত তদন্ত কমিশনের ১ আগস্টের একটি স্মারকপত্রের পরিপ্রেক্ষিতে সইকারী কর্মকর্তা জারি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।