ঢাকা, মঙ্গলবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

হাইমচরে আহত ইউনিয়ন আ.লীগ নেতার মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
হাইমচরে আহত ইউনিয়ন আ.লীগ নেতার মৃত্যু বাচ্চু খান

চাঁদপুর: গত ৫ আগস্ট শেখ হাসিনা পদ ত্যাগের পর দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত চাঁদপুরের হাইমচর উপজেলা আলগী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাচ্চু খান (৪৮) ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে নিহতের ছোট ভাই ইউনিয়ন পরিষদ গ্রাম পুলিশ আরিফ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত বাচ্চু খান উপজেলার আলগী উত্তর ইউনিয়নের নয়ানী লক্ষ্মীপুর গ্রামের মৃত আবদুল লতিফ খানের ছেলে। তিনি আলগী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

বাচ্চুর স্বজনরা জানান, গত ৫ আগস্ট শেখ হাসিনার পতনের সংবাদে হাইমচর উপজেলার বিভিন্ন স্থান থেকে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে উপজেলা সদরে মিছিল নিয়ে নেমে ভাঙচুর করে। এক পর্যায়ে মিছিলকারীরা হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর বাড়িতে আক্রমণ করে হামলা, লুট ও অগ্নিসংযোগ করে। তখন ওই বাড়িতে উপস্থিত দলীয় কর্মীদের কুপিয়ে জখম করা হয়।

আহতদের মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বাচ্চু খান, শাহজাহান ভূঁইয়া, মফিজুর রহমান মনা শিকদারসহ ১০-১৫ নেতাকর্মীকে লোকজন আশঙ্কাজনক অবস্থা উদ্ধার করে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেসময় চিকিৎসক তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। আহতদের মধ্যে ঢাকার ধানমন্ডি একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাচ্চু খান মঙ্গলবার দুপুরে তার মৃত্যু হয়।  

এছাড়া গুরুতর আহত মফিজুর রহমান মনা শিকদার ও শাহজাহান ভূঁইয়া রাজধানীর অন্য একটি হাসপাতালে চিকিৎসাধীন।

বাচ্চু খানের ছোট ভাই আরিফ খান জানান, দীর্ঘ এক সপ্তাহ পর চিকিৎসাধীন থাকা অবস্থায় বড় ভাই বাচ্চু খান মারা গেছেন। প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আমরা এ হত্যার বিচার চাই।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।