ঢাকা, বুধবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

খুলনায় লুটপাট ও দখলবাজদের গ্রেফতারের দাবি বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
খুলনায় লুটপাট ও দখলবাজদের গ্রেফতারের দাবি বিএনপির

খুলনা: খুলনা মহানগরে লুটপাট ও জবর দখলে জড়িতদের আইনের আওতায় এনে গ্রেফতারপূর্বক কঠোর শাস্তির দাবি জানিয়েছে মহানগর বিএনপি। মঙ্গলবার (১৩ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ আহ্বান জানায়।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা ও সদস্য সচিব মো. শফিকুল আলম তুহিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে লুটতরাজ ও দখলবাজদের রুখে দিতে দলের সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

বিবৃতিতে নেতারা বলেন, গত ৫ আগস্টের পর সার্বিক পরিস্থিতি স্বাভাবিক ও অর্থনৈতিক স্থবিরতা কাটাতে খুলনা মহানগরীর ছোট-বড় প্রায় সব মার্কেট, বিপণিবিতান ও বণিক সমিতিসমূহের নেতাদের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে অচলাবস্থার অবসান ঘটানো হয়েছে। শুধু তাই নয়, খুলনায় নিয়োজিত যৌথ বাহিনী, জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে বাস্তব চিত্র তুলে ধরে সার্বিক পরিস্থিতি স্বাভাবিক করতে পরামর্শ দেওয়া হয়। খুলনা মহানগর বিএনপির মনিটরিং সেল গঠন, ব্যবসায়িক নেতাদের সঙ্গে মতবিনিময়, ধর্মীয় উপাসলয়ে পরিদর্শন ও হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় করে অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখছে খুলনা মহানগর বিএনপি। শুধু তাই নয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ওয়ার্ডে-ওয়ার্ডে বিএনপি নেতাকর্মী-সমার্থকরা লুটপাটকারীদের রুখতে জনসচেতনতা সৃষ্টি করতে প্রতিদিন মিছিল-মিটিং ও পথসভা করছে।  

এসব সুশৃঙ্খল কর্মকাণ্ডের মাধ্যমে ছাত্র-জনতার দ্বিতীয় মুক্তিযুদ্ধে যখন বিজয়ের দ্বারপ্রান্তে তখনই খুলনা বিএনপির সুনাম ক্ষুন্ন করতে একটি বিশেষ মহল অপতৎপরতা চালাচ্ছে। প্রকৃতপক্ষে, খুলনা মহানগর বিএনপির কোনো নেতা-কর্মীই লুটপাট ও জবরদখলের সঙ্গে জড়িত নয়। অভিযোগ উঠায় ইতোমধ্যে ১৫ জনকে শোকজ করা হয়েছে; সুনির্দিষ্ট আরও কোনো অভিযোগ থাকলে খুলনা মহানগর বিএনপির মনিটরিং সেলে লিখিত অভিযোগ করতে আহ্বান জানানো হচ্ছে। প্রয়োজনে অভিযোগকারীর নাম-ঠিকানা গোপন রাখা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।