ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনার বিচার দাবি কুমিল্লার শিক্ষার্থীদের

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
শেখ হাসিনার বিচার দাবি কুমিল্লার শিক্ষার্থীদের

কুমিল্লা: বৈষম্যবিরোধী আন্দোলনের কুমিল্লায় মার্চ ফর জাস্টিস উপলক্ষে সমাবেশে শিক্ষার্থীরা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচার দাবি করেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে নগরীর টাউনহল মাঠে এ সমাবেশ হয়।

সমাবেশে বিভিন্ন স্কুল কলেজ থেকে মিছিল নিয়ে নগরীর টাউন হল মাঠে সমবেত হন শিক্ষার্থীরা। অল্প সময়ের মধ্যে জনসমুদ্রে পরিণত হয় টাউন হল মাঠ। এ সময় নানা রকম স্লোগান ও ফেস্টুনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবি তোলা হয়। বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ছাত্র নেতারা।

সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা থেকে আসা ছাত্র আন্দোলনের সমন্বয়ক মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ, মাসউদুর রহমান,আবিদ হাসান রাফি ও এবি যুবাইর।

কুমিল্লা থেকে সমন্বয়কদের মধ্যে ছিলেন  আবু রায়হান, সাকিব হোসাইন,এম এস আবির, রাশেদুল হাসান, রুবেল হোসাইনসহ অন্যরা।  

মুসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ তার বক্তব্যে বলেন, স্বৈরাচারী শেখ হাসিনাকে দেশে এনে গণহত্যার দায়ে বিচার এবং আওয়ামী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সাকিব হোসাইন বলেন, যারা প্রতিবিপ্লব করতে চায় তাদের কঠোর হস্তে দমন করতে হবে ।  

রাশেদুল হাসান বলেন, এ আন্দোলনে অনেকে শহীদ হয়েছেন। তাদের সবার নাম এখনো অন্তর্ভুক্ত হয়নি। সবার নামের তালিকা করা এখন সময়ের দাবি।

এ সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা মহিলা কলেজ, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট, কুমিল্লা আলিয়া মাদরাসা, জিলা স্কুল, মডার্ন স্কুলসহ বিভিন্ন স্কুল-কলজে-বিশ্ববিদ্যালয় প্রতিনিধিরা বক্তব্য রাখেন।  

আন্দোলনে নিহত ও আহত শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে তাদের জন্য দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।