ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

খাগড়াছড়িতে সাবেক প্রতিমন্ত্রীসহ আট শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
খাগড়াছড়িতে সাবেক প্রতিমন্ত্রীসহ আট শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা  ...

খাগড়াছড়ি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের আট শতাধিক নেতা-কর্মীকে আসামি করে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন।

সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার বাড়ি ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

জানা যায়, গত ৪ আগস্ট শিক্ষার্থীদের সাথে  আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে শহরের কলা বাগান এলাকায় অবস্থিত ওয়াদুদ ভূইয়ার বাড়িতে আওয়ামীলীগের নেতাকর্মীরা হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

ওই ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ পাঁচশ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো তিনশ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ওসি (তদন্ত) মো. ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ওয়াদুদ ভূইয়ার বাড়িতে হামলা এবং ভাংচুর ও লুটপাটের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এডি/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।