ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

৪ দফা দাবিতে গ্রাম পুলিশের বিক্ষোভ-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
৪ দফা দাবিতে গ্রাম পুলিশের বিক্ষোভ-সমাবেশ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বেতন বৈষম্য থেকে মুক্তি ও চাকরি জাতীয়করণ করে পুলিশ সদস্যদের ন্যায় রেশন ও পেনশন সুবিধার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে ‘বেতন বৈষম্য বিরোধী গ্রাম পুলিশ সমন্বয় কমিটি’।  

শুক্রবার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ করেন তারা।

 

এর আগে ১৪ আগস্ট থেকে বেতন বৈষম্য বিরোধী গ্রাম পুলিশ সমন্বয় কমিটির সদস্য ও সাধারণ গ্রাম পুলিশ বাহিনীর সদস্যরা বিক্ষোভ সমাবেশ কর্মসূচি শুরু করেন।

সমাবেশে গ্রাম পুলিশের সদস্যরা বলেন, আমরা অক্লান্ত পরিশ্রম করে মাসে সাড়ে ছয় হাজার টাকা পাই। যেখানে চালের কেজি ৬০/৭০ টাকা আমরা বছরেও এক কেজি গরুর মাংস কিনতে পারি না। সন্তানদের পড়াশোনা করাতেও কষ্ট হয়।  

প্রধান সমন্বয়ক লাল মিয়া বলেন, আমরা সরকারের দেওয়া পোশাক পরে দিন রাত ২৪ ঘণ্টা অন্যান্য বাহিনীর মতো দায়িত্ব পালন করে থাকি। সাত দিনের মধ্যে আমাদের সব দাবি মানতে হবে।  

লাল মিয়া গ্রাম পুলিশবাহিনীর পক্ষে ৪ দফা তুলে ধরেন: 

১) অন্যান্য বাহিনীর ন্যায় বিশেষভাবে পুলিশ বাহিনীর সদস্যদের ন্যায় গ্রাম পুলিশ সদস্যদের জাতীয় বেতন স্কেল গ্রেড নির্ধারণ এবং পুলিশ এস আইয়ের ন্যায় দফাদারদের জাতীয় বেতন স্কেল গ্রেড নির্ধারণ করতে হবে।  

২) পুলিশ সদস্যদের ন্যায় রেশন পেনশনসহ সব সুযোগ সুবিধা নির্ধারণ করতে হবে।

৩) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে গ্রাম পুলিশ সদস্যদের পরিচালনা করতে হবে।  

৪) ২০০৮-২০১০ সালের প্রজ্ঞাপন ও ২০১১ সালের জাতীয় বেতন স্কেল গেজেট অনুযায়ী ২০০৮ সাল থেকে সমস্ত বকেয়া বেতন পরিশোধ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
ইএসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।