ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক সচিবের বাড়িতে অভিযান, মিলল দেশি-বিদেশি বিপুল মুদ্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
সাবেক সচিবের বাড়িতে অভিযান, মিলল দেশি-বিদেশি বিপুল মুদ্রা

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে দুটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যার পর বাড়ি দুটিতে অভিযান পরিচালনা করে এসব মুদ্রা উদ্ধার করা হয়।

 

এ বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোহাম্মদপুর থানাধীন বাবর রোডের এফ ব্লকের ২৯/২ ও ৩ নম্বর বাড়ি হতে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।

ডিএমপি মিডিয়া জানিয়েছে, বাড়ি দুটি ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাবেক সচিব শাহ কামালের।  তার বাসা দুটি থেকে ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬ টাকা  ও ১০ লাখ ৩ হাজার ৩৬৬ টাকা মূল্যের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। বিদেশি মুদ্রার মধ্যে রয়েছে ইউএস ডলার ৩০০০ টাকার, মালোয়শিয়া রিংগিত ১ হাজার টাকার, সৌদি রিয়াল রয়েছে ২ হাজার ৯৬৯ টাকার, সিঙ্গাপুরী ডলার রয়েছে ৪ হাজার ১১২ টাকার। এছাড়া অট্রেলিয়ান ডলার রয়েছে ১ হাজার ৯১৫ টাকার, কোরিয়ান ইয়াং ২৫ হাজার টাকার এবং চাইনিজ ইয়াং রয়েছে ১৯৯ টাকার।  

এদিকে, প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মোহাম্মদপুরের ওই বাড়ি দুটি ৬ তলা। বাড়ির দ্বিতীয় তলায় একজন সচিব থাকেন পরিবার নিয়ে। পরে স্থানীয়রা জানতে পারেন বাড়িটিতে বিপুল পরিমাণের টাকা লুকিয়ে রাখা হয়েছে। এরপর স্থানীয় জনতা ওই ভবনটি ঘিরে ফেলেন। ভবন ঘিরে তারা এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের খবর দেন। স্থানীয় জনতা থেকে খবর পেয়ে বাসাটিতে ডিএমপির একাধিক টিম যায়। পরে ডিএমপির অভিযান বাসাটি থেকে বিপুল পরিমাণে দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসজেএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।