ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

পিটিয়ে হত্যা: সাবেক খাদ্যমন্ত্রীসহ জড়িতদের গ্রেপ্তার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
পিটিয়ে হত্যা: সাবেক খাদ্যমন্ত্রীসহ জড়িতদের গ্রেপ্তার দাবি

চাঁপাইনবাবগঞ্জ: জেলার গোমস্তাপুরে এক মাহিন্দ্রা (থ্রি-হুইলার) চালককে পিটিয়ে হত্যার দায়ে সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ আগস্ট) দুপুরে জুমার নামাজ শেষে গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের আড্ডা-শেরপুর গ্রামে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

স্থানীয় শিক্ষার্থী ও গ্রামবাসীর আয়োজনে শেরপুর জামে মসজিদের সামনে থেকে একটি মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আড্ডা বাজারে গিয়ে শেষ হয়। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, রাতের অন্ধকারে একজন সাধারণ মাহিন্দ্রা চালককে জোর করে তুলে নিয়ে গিয়ে নেয়ামতপুর উপজেলা যুবলীগের সভাপতি মোতালিব হোসেন বাবরের নেতৃত্বে পিটিয়ে হত্যা করে স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কিছু নেতা-কর্মী। এছাড়া হত্যার পরদিন ১১টি দোকান ও বাড়ি থেকে গরু-ছাগল লুটপাট করে হত্যাকারীরা। এই হত্যাকাণ্ডের প্রায় পাঁচ মাস পেরিয়ে গেলেও ৩৫ জন আসামির একজনকেও আটক করেনি পুলিশ। উল্টো এখনও আসামিরা নানা রকম ভয়ভীতি ও হুমকি-ধামকি দিয়ে যাচ্ছেন নিহতের পরিবারের সদস্যদের। আর সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আসামি না ধরার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নানা ষড়যন্ত্র করছেন।

তবে অভিযোগ অস্বীকার করে সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানান গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ।

গত ২৪ মার্চ রাত সাড়ে ৮টার দিকে শেরপুর পশ্চিমপাড়া এলাকার ফসলি জমিতে নিয়ে গিয়ে মাহিন্দ্রাচালক জয়নাল আবেদীনকে পিটিয়ে গুরুতর আহত করে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৩০-৩৫ জন নেতা-কর্মী। দুদিন পর চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত জয়নাল শেরপুর গ্রামের মো. মাহবুবুর রহমানের ছেলে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।