ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

চরভদ্রাসনে ইউপি চেয়ারম্যানের বাড়িতে ভাঙচুর-লুটপাট-অগ্নিসংযোগের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
চরভদ্রাসনে ইউপি চেয়ারম্যানের বাড়িতে ভাঙচুর-লুটপাট-অগ্নিসংযোগের অভিযোগ

ফরিদপুর: ফরিদপুরের চরভদ্রাসনের চরঝাউকান্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বদরুজ্জামান মৃধার বাড়িতে ভাঙচুর-লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।  

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যার পর জেলার চরভদ্রাসন বাজার সংলগ্ন ইউপি চেয়ারম্যানের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি এ তথ্য জানান।

সম্মেলনে চেয়ারম্যান বদরুজ্জামান মৃধা অভিযোগ করে বলেন, ‘পূর্ব শত্রুতার জের ধরে মঞ্জু মৃধা নামে এক ভূমিদস্যু চরঝাউকান্দা ইউনিয়নের অসহায় গরিব দুঃখী মানুষের জমি জোর করে দখল করে নেন। মঞ্জু মৃধার কবল থেকে নিজেদের সেই জমি ফিরে পেতে চরঝাউকান্দা ইউনিয়নের জনগণ দুবছর আগে আমাকে ভোট দিয়ে ইউপি চেয়ারম্যান পদে নির্বাচিত করেন। ’

এ ইউপি চেয়ারম্যান দাবি করে বলেন, ‘আমি ইউপি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে চরঝাউকান্দা ইউনিয়নের অসহায় গরিব-দুঃখী মানুষের জমি-জমা অবৈধ দখলদার মঞ্জু মৃধার কবল থেকে উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে বুঝিয়ে দেই। এরই পরিপ্রেক্ষিতে মঞ্জু মৃধা আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমাকে প্রকাশ্যেই  হুমকি দিয়ে বলেন যে, বিএনপি ক্ষমতায় এলে এর কঠিন প্রতিশোধ নেব। তোর চরভদ্রাসন বাজারের ওপর জমিতে ১০ তলা বিল্ডিং করলেও তা আমি ভেঙে ফেলব। ’

চেয়ারম্যান বলেন, ‘গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ওই রাতেই প্রভাবশালী প্রতিপক্ষ মঞ্জু মৃধার ভগ্নিপতি ওয়াহিদ মোল্যার ছেলে অলিদ মোল্যা একটি বন্দুক নিয়ে তার (বদরুজ্জামান) বাড়িতে ঢুকে বৈদ্যুতিক মিটার ও সিসিটিভি ক্যামেরা ভেঙে রেখে যায়।

পরদিন ৬ আগস্ট সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিজয় উল্লাসের মিছিল চলাকালে মঞ্জু মৃধার ভাগনে অলিদ মোল্যা, হৃদয় বিশ্বাস, শেখ সামিউল, মুশফিক মৃধা, আব্দুল্লাহ, অধিক মোল্যাসহ এক দল দুর্বৃত্ত আমার বাড়ির বসতঘরে ঢুকে লুটপাটের পর ভাঙচুর করে পেট্রল ঢেলে ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে বসতঘরের টিভি, ফ্রিজ, এসি, আসবাবপত্রসহ সব মালপত্র পুড়ে যায়। এ সময় বসতঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণালংকার, মূল্যবান জিনিসপত্রসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ’

অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে মঞ্জু মৃধা ও অলিদ মোল্যাসহ কয়েকজনের বিরুদ্ধে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

এদিকে, এ ঘটনায় ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান মৃধা বাদী হয়ে গত বুধবার (১৪ আগস্ট) রাতে চরভদ্রাসন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব জানান, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।