ঢাকা, শনিবার, ১ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

বিএনপি নেতার বাড়িতে হামলা-ভাঙচুর-লুটপাট ও গুলিবর্ষণের ঘটনায় মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
বিএনপি নেতার বাড়িতে হামলা-ভাঙচুর-লুটপাট ও গুলিবর্ষণের ঘটনায় মামলা

রাজশাহী: রাজশাহী নগরীর বোয়ালিয়া থানায় আওয়ামী লীগ ও যুবলীগের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৫০ জনকে।

বাড়িতে ঢুকে হামলা, ভাঙচুর, লুটপাট ও গুলিবর্ষণের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রবিউল আলম মিলু এ মামলাটি দায়ের করেছেন।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত সাড়ে ১২টার দিকে মামলাটি রেকর্ড করা হয়েছে। তবে মামলার প্রায় সব আসামিই পলাতক। তবুও আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করেছে। পাশাপাশি তদন্তও শুরু হয়েছে। দ্রুতই আসামিদের গ্রেপ্তার করা হবে।

এদিকে বিএনপি নেতা মিলুর দায়েরকৃত মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন, রাজশাহী মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, যুগ্ম-সাধারণ সম্পাদক রায়হানুল ইসলাম রয়েল, বোয়ালিয়া থানা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান কালু, নগরীর ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও শাহ মখদুম থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তৌহিদুল হক সুমন।

মামলায় বিএনপি নেতা রবিউল আলম আলম মিলু অভিযোগ করেছেন যে, গত ২২ জুলাই দুপুর ১২টার দিকে আসামিরা ধারালো হাঁসুয়া, রামদা, চাইনিজ কুড়াল, চাকু, জিআই পাইপ ও আগ্নেয়াস্ত্রসহ দেশি অস্ত্রশস্ত্রসহ তার ষষ্ঠিতলার বাড়িতে হামলা চালায়। এ সময় ভাঙচুর, লুটপাট চালানো হয় এবং গুলিবর্ষণ করা হয়। আসামিরা বাড়ির ভেতর থেকে আলমারি ভেঙে ১০ ভরি স্বর্ণালংকার এবং নগদ তিন লাখ ২৫ হাজার টাকা লুট করে। মোট ক্ষয়-ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা। এ সময় আসামিরা তাকে ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশেরও হুমকি দেয়।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।