ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

সিলেটে পুলিশের গুলিতে ১২ দিন ধরে অচেতন স্কুলছাত্র রাইয়ান, ঢাকায় স্থানান্তর  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
সিলেটে পুলিশের গুলিতে ১২ দিন ধরে অচেতন 
স্কুলছাত্র রাইয়ান, ঢাকায় স্থানান্তর  

সিলেট: দশম শ্রেণির ছাত্র রাইয়ান আহমদ (১৬)। গত ৫ আগস্ট সরকার পতনের দিনে আন্দোলনে গিয়ে পুলিশের ছোড়া বুলেট মাথায় লাগে তার।

গুরুতর অবস্থায় ভর্তি করা হয় হাসপাতালে। এরপর ১২দিন কেটে গেলেও চোখ খুলেনি রাইয়ান। জীবনমৃত্যুর সন্ধিক্ষণে এতদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ছিল চিকিৎসাধীন।
 
শনিবার (১৭ আগস্ট) সকালে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকায় নেওয়া হয়েছে। সেখানে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করিয়ে দেন। সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী তার চিকিৎসার দায়িত্ব নেন।

এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার পতনের আন্দোলনে গিয়ে পুলিশের গুলিতে রাইয়ান আহমদ গুরুতর আহত হয়েছে। ১২ দিন ধরে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তার জ্ঞান ফিরেনি। জানতে পেরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালে নিয়ে এসেছি।

আহতের মামা কুটু মিয়া বলেন, গত ৫ আগস্ট ছাত্রজনতার আন্দোলনের বিজয়ের দিন বিকেলে দক্ষিণ সুরমা থানা ঘেরাওকালে পুলিশের ছোঁড়া গুলি মাথায় লেগে গুরুতর আহত হন রাইয়ান আহমদ। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ ১২দিন ধরে চিকিৎসা চললেও তার জ্ঞান ফিরেনি। ঘটনাটি জানতে পেরে সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে গেছেন। তিনি নিজে ঢাকায় অবস্থান করে রাইয়ানকে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করিয়েছেন। তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।
 
আহত রাইয়ান দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের ডালিপাড়া গ্রামের নানু মিয়া ও রুনু বেগম দম্পতির ছেলে। চার ভাই বোনের মধ্যে সবার ছোট রাইয়ান সিলাম পিএল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।
 
বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।