ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

ফেনী আ.লীগের নেতাকর্মীর নামে আরও ২ হত্যা মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
ফেনী আ.লীগের নেতাকর্মীর নামে আরও ২ হত্যা মামলা

ফেনী: গত ৪ আগস্ট ফেনীর মহিপালে আওয়ামী লীগ ও ছাত্রলীগ এবং যুবলীগের সন্ত্রাসীদের গুলিবর্ষণে সরোয়ার জাহান মাসুদ ও ইশতিয়াক আহমদ শ্রাবণ নিহত হওয়ার ঘটনায় ফেনী মডেল থানায় আরও দুটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে সরোয়ার জাহান মাসুদের মা বিবি কুলসুম ও ইশতিয়াক আহমদ শ্রাবণের দাদা জয়নাল আবেদীন ভূঁঞা পৃথকভাবে বাদী হয়ে ফেনী সদর মডেল থানায় মামলা দুটি দায়ের করেন।

পুলিশ জানায়, দুটি মামলার একটিতে ১৩৪ জনের নামোল্লেখ ও ২০০ জনকে অজ্ঞাত এবং অপরটিতে ১০৫ জনের নাম উল্লেখ ও ২০০ জনকে অজ্ঞাতপরিচয় হিসেবে আসামি করা হয়েছে। এনিয়ে গত ৪ আগস্টের ঘটনায় ফেনী সদর মডেল থানায় পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। সবগুলো মামলার আসামি সংখ্যা এক হাজার ৫৬৯ জন। এসব আসামিদের মধ্যে শুধু একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সবগুলি মামলায় ফেনী-২ (সদর) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে প্রধান আসামি করা হয়েছে।

সব মামলায় জেলার বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের এক হাজার ৫৬৯ জন নেতাকর্মীকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, এসব মামলায় একজন আসামি সদ্য সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর ব্যক্তিগত সহকারী ফরিদ মানিক (পিএস মানিক হিসেবে পরিচিত) ভারতে পালিয়ে যাওয়ার সময় গত সোমবার আখাউড়া ইমিগ্রেশন থেকে তাকে আটক করা হয়। পরে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট রোববার দুপুরে ফেনীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ফেনী-নোয়াখালী আঞ্চলিক সড়কের সংযোগস্থল মহিপালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অবস্থান কর্মসূচিতে হামলা করে এবং এলোপাতাড়ি গুলিবর্ষণ করে ছাত্র ও সাধারণ জনতাকে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ ঘটনায় ঘটনাস্থলেই আটজন নিহত ও অর্ধশতাধিক আহত হন। তিন দিন পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যায়। এতে মোট ১০ জনের মৃত্যু হয় এবং এখনও অনেকে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

আসামিদের মধ্যে আরও রয়েছেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফেনী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করিম উল্লাহ বিকম ওরফে রেন্সু করিম, যুবলীগ নেতা জিয়া উদ্দিন বাবলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।