ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

বিস্ফোরক মামলায় সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
বিস্ফোরক মামলায় সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র কারাগারে 

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে ছাত্র আন্দোলনে বিস্ফোরক ব্যবহারসহ দেশীয় বিভিন্ন অস্ত্র ব্যবহার করে আন্দোলন দমানোর জন্য নেতা-কর্মীদের নির্দেশ দেওয়ার অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে সাবেক পানিসম্পদ মন্ত্রী ও ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ঠাকুরগাঁও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট।

শনিবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে রমেশ চন্দ্র সেনকে সদর থানা পুলিশ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার রায়ের কোর্টে তুললে এ নির্দেশ দেন তিনি।

পরে তাকে ঠাকুরগাঁও কারাগারে নিয়ে যাওয়া হয়।  

এর আগে শনিবার (১৬ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার রুহিয়ায় রমেশ চন্দ্র সেনের নিজ বাড়িতে থাকে হেডকোয়ার্টারের পুলিশের একটি বিশেষ টিম তাকে গ্রেপ্তারপূর্বক সদর থানা পুলিশ হেফাজতে নিয়ে আসেন।  

পরবর্তীসময়ে শনিবার বিকেলে ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের ৩ ধারা মোতাবেক তাকে আদালতে তোলা হলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ফিরোজ ওয়াহিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, গত শুক্রবার (১৬ আগস্ট) ঠাকুরগাঁও পৌর শহরের হাজীপাড়ার বাসিন্দা মো. রিপন ওরফে বাবু বাদী হয়ে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।