ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

বাসা থেকে ৩ কোটি টাকা পাওয়া সেই সাবেক সচিব শাহ কামাল গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
বাসা থেকে ৩ কোটি টাকা পাওয়া সেই সাবেক সচিব শাহ কামাল গ্রেপ্তার সাবেক সিনিয়র সচিব শাহ কামাল ও তার বাসা থেকে উদ্ধার বিপুল দেশি-বিদেশি মুদ্র

ঢাকা: বাসায় অভিযান চালিয়ে ৩ কোটির বেশি টাকা পাওয়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালকে গ্রেপ্তার করেছে ডিএমপি পুলিশ।  

শনিবার (১৭ আগস্ট) রাতে রাজধানীর মহাখালীতে ডিওএইচএসের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ওবায়দুর রহমান বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, গতকাল ১৬ আগস্ট সাবেক সিনিয়র সচিব শাহ কামালের বাবর রোডের বাসায় ডিএমপির একটি অভিযানে ৩ কোটি ১ লাখ টাকা ও ১০ লাখ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়েছিল। এর ধারাবাহিকতায় আজ ১৭ আগস্ট রাতে রাজধানীর মহাখালী হতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি অভিযানে তিনি গ্রেপ্তার হয়েছেন।

শাহ কামালের নিজ জেলা চাঁদপুরে একটি পাঁচতলা বাড়িসহ বিপুল সম্পত্তির সন্ধান পাওয়া গেছে। চাঁদপুর শহরের বন বিভাগ সড়কের খলিশাডুলি গ্রামে ১০ ইউনিটের পাঁচতলা ভবনসহ তার সম্পত্তির পরিমাণ প্রায় ৪০ শতাংশ।

এর আগে শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যার পর রাজধানীর মোহাম্মদপুরে তার দুটি বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণের দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ওই দুটি বাসা থেকে ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬ টাকা, ১০ লাখ ৩ হাজার ৩৬৬ টাকা মূল্যের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। বিদেশি মুদ্রার মধ্যে রয়েছে ইউএস ডলার- ৩০০০, মালোয়শিয়া রিংগিত- ১০০০, সৌদি রিয়াল- ২৯৬৯, সিঙ্গাপুরী ডলার- ৪১১২, অট্রেলিয়ান ডলার- ১,৯১৫, কোরিয়ান ইয়াং- ২৫০০০, চাইনিজ ইয়াং-১৯৯।  

এদিকে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মোহাম্মদপুরের ওই বাসাটি ৬ তলা। বাসার দ্বিতীয় তলায় সাবেক সিনিয়র সচিব শাহ কামাল থাকেন পরিবার নিয়ে। পরে স্থানীয়রা জানতে পারেন বাসাটিতে বিপুল পরিমাণের টাকা লুকিয়ে রাখা হয়েছে। এরপর স্থানীয় জনতা ওই ভবনটি ঘিরে ফেলে। ভবন ঘিরে তারা এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের খবর দেন। স্থানীয় জনতা থেকে খবর পেয়ে বাসাটিতে ডিএমপির একাধিক টিম যায়। পরে ডিএমপির অভিযান বাসাটি থেকে বিপুল পরিমাণে দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়।
 

আরও পড়ুন>> সাবেক সচিবের বাড়িতে অভিযান, মিলল দেশি-বিদেশি বিপুল মুদ্রা

                        চাঁদপুরেও আলিশান বাড়ি সাবেক সচিব শাহ কামালের

বাংলাদেশ সময়: ২৩২৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এসজেএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ