ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

ভালো কিছু করার চর্চা দেখতে চাই: শারমিন মুরশিদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
ভালো কিছু করার চর্চা দেখতে চাই: শারমিন মুরশিদ

ঢাকা: সমাজকল্যাণ উপদেষ্টা শারমিন মুরশিদ বলেছেন, পারস্পরিক বোঝাপড়া ছাড়া প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। নিজের প্রতি বিশ্বাস রাখুন।

এই বিশ্বাস গড়ে তুলতে পারলে অনিশ্চয়তাকে অনেকাংশেই জয় করা সম্ভব।  

তিনি বলেন, অন্যের ভালো কাজে অভিনন্দন জানান। তাদের প্রশংসা করুন। এতে করে আশেপাশের মানুষের মাঝে আপনার সম্পর্কে ইতিবাচক মনোভাব তৈরি হবে।  

রোববার (১৮ আগস্ট) সচিবালয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে সমাজসেবা কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় ও মাসিক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

বিভিন্ন দপ্তরের শূন্য পদ পূরণ নিয়ে উপদেষ্টা শারমিন মুরশিদ বলেন, লোকবল নিয়োগের ক্ষেত্রে তাড়াহুড়ো পরিহার করে সুষ্ঠুভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। একই দপ্তরে কাউকে দীর্ঘদিন রাখলে কাজের প্রতি অনীহা জন্মায়। সেক্ষেত্রে বিধিমতে ব্যবস্থা নিতে হবে। শুধু মন্ত্রণালয় বা দপ্তরের কথা ভাবলে হবে না, দেশের কথা ভাবতে হবে। পাশাপাশি শুধু নিজের কথা নয় মন্ত্রণালয়ের কথাও ভাবতে হবে কাজ করতে হবে।

উপদেষ্টা বলেন, মেধার ভিত্তিতে হবে সমাজকল্যাণ মন্ত্রণালয়। মেধাকে আমরা পুঁজি করব। সবাই মিলে সমাজ সংস্কার করতে হবে, নতুন সমাজ গড়তে হবে। এ কাজে আমাদের তরুণদের কাজে লাগাতে হবে। মেধা, বিজ্ঞান ও যুক্তি, এতেই জাতির মুক্তি- এ প্রত্যয় নিয়ে তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমাজ ও দেশ গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে।  

কোনো দলীয়করণ চলবে না, উল্লেখ করে তিনি বলেন, কোন দলীয়করণ চলবে না। কোনো দলের জন্য কাজ করতে আসিনি। আমরা মনুষ্যত্বের জন্য কাজ করতে এসেছি। ভালো কাজ করতে হলে নৈতিক যায়গায় আরও মনোযোগী হতে হবে। আত্মবিশ্লেষণ করতে হবে। নিয়মানুবর্তিতার বাহিরে কেউ যাবেন না। নিয়মানুবর্তিতা লঙ্ঘন করলে আপনাদের কথা শুনব না।  
দুর্নীতিমুক্ত করতে চাই।
 
সভায় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. খায়রুল আলম সেখ, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ্ মোস্তফা কামালসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা। বিভিন্ন দপ্তরের প্রধানরাও উপস্থিত ছিলেন। সমাজসেবা অধিদপ্তরের এবং মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।