ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

গুলিবিদ্ধ কলেজ শিক্ষার্থী রিয়াজের দাফন সম্পন্ন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
গুলিবিদ্ধ কলেজ শিক্ষার্থী রিয়াজের দাফন সম্পন্ন 

বরিশাল: বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনে ঢাকায় গুলিবিদ্ধ বরিশালের শিক্ষার্থী রিয়াজ হোসেন গত দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শনিবার (১৭ আগস্ট) রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান।  

রোববার (১৮ আগস্ট) বাদ জোহর জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

 

রোববার বিকেলে রিয়াজের দাফন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন তার বড় ভাই রেজাউল করিম।  

তিনি জানান, গত ৩১ জুলাই থেকে রিয়াজ সহপাঠীদের সঙ্গে ঢাকায় আন্দোলনে ঝিগাতলা এলাকায় অবস্থান করছিলেন। ৪ আগস্ট সকালে পুলিশের গুলিতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মাথায় গুলিবিদ্ধ হওয়ায় রিয়াজের শারীরিক অবস্থা সংকটাপন্ন ছিল। গত কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান তিনি।  

প্রসঙ্গত, নিহত রিয়াজ বরিশালের হিজলা উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মাহমুদুল হক রাড়ীর ছেলে। তিনি মুলাদী সরকারি কলেজের স্নাতক শ্রেণির শেষ বর্ষের ছাত্র ছিলেন। এছাড়া তিনি (রিয়াজ) হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়ন ছাত্রদলের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।